| |

প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে সুপ্রিমকোর্টে আইনমন্ত্রী

প্রকাশিতঃ 3:27 pm | February 06, 2018

স্টাফ রিপোর্টার :নবনিযুক্ত প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে দেখা করতে সুপ্রিমকোর্টে গেছেন আইনমন্ত্রী আনিসুল হক। মঙ্গলবার দুপুরে আইনমন্ত্রী সুপ্রিমকোর্টে যান বলে জানা গেছে।

দেশের ২২তম প্রধান বিচারপতি হিসেবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে গত শুক্রবার নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। পরে গত শনিবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাকে শপথ বাক্য পাঠ করান। রোববার প্রথম অফিস করছেন তিনি।

সরকারের সঙ্গে সম্পর্কের টানাপোড়েন ও বিতর্কের মধ্যে ছুটি নিয়ে বিদেশ যাওয়া প্রধান বিচারপতি এস কে সিনহা গত বছরের ১১ নভেম্বর রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র পাঠান। পরে বঙ্গভবন থেকে জানানো হয় রাষ্ট্রপতি এই পদত্যাগপত্র গ্রহণ করেছেন। এস কে সিনহা ছুটিতে যাওয়ার পর থেকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন আপিল বিভাগের অপর জ্যেষ্ঠ বিচারপতি আব্দুল ওয়াহহাব মিঞা। সৈয়দ মাহমুদ হোসেনকে প্রধান বিচারপতি নিয়োগ করার পর পরই জ্যেষ্ঠ বিচারপতি আব্দুল ওয়াহহাব মিঞা ব্যক্তিগত কারণ দেখিয়ে মেয়াদ পূর্ণ হওয়ার আগেই পদত্যাগ করেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!