| |

কাবুলে উচ্চ সতর্কতা অ্যাম্বুলেন্স হামলায় নিহতের সংখ্যা ১০০ ছাড়িয়ে

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 12:26 am | January 30, 2018

আন্তর্জাতিক ডেস্ক :আফগান প্রেসিডেন্টের কার্যালয় থেকে রাজধানী কাবুলে উচ্চ-সতর্কতা জারি করা হয়েছে। একইসঙ্গে রোববার দেশজুড়ে জাতীয় শোক পালন করা হয়। এক সপ্তাহের মধ্যে দু দফা ভয়াবহ বোমা হামলায় বিপুল সংখ্যক লোকজন হতাহত হওয়ার পর এ ব্যবস্থা নেয়া হলো।

শনিবার অ্যাম্বুলেন্স-ভর্তি বোমার বিস্ফোরণে অন্তত ১০৩ জন নিহত ও ২৩৫ জন আহত হয়েছে। এ হামলার পর কাবুলের দুর্বল নিরাপত্তা ব্যবস্থা নিয়ে জনগণের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়েছে। হামলার দায় স্বীকার করেছে সন্ত্রাসী গোষ্ঠী তালেবান।

কাবুলের কেন্দ্রস্থলে রোববার তুলনামূলক শান্ত ছিল এবং স্বাভাবিক গতিতে কাজর্কম হয়েছে তবে রাস্তাঘাটে লোকজনের সমাগম কম ছিল। অবশ্য, নিরাপত্তা চেকপয়েন্টগুলোতে উঁচু পর্যায়ের সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়। শনিবারের হামলার পর আশংকা করা হচ্ছে- কাবুলে এ ধরনের আরো হামলা হতে পারে।

রোববার একটি নিরাপত্তা সতর্কতা জারি করে বলা হয়েছে, উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ ধারাবাহিকভাবে রাজধানী কাবুলের সুপার মার্কেট ও দোকানপাটে বোমা হামলার পরিকল্পনা করেছে। এ গোষ্ঠী গত বুধবার ব্রিটিশ এনজিও সেইভ দ্যা চিলড্রেন অফিসে রক্তক্ষয়ী হামলা চালিয়েছিল।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!