| |

যশোরে কাল থেকে মধুসূদন দত্তের ১৯৪তম জন্ম জয়ন্তী মধুমেলা শুরু

প্রকাশিতঃ 4:05 pm | January 19, 2018

এবিএস রনি, যশোর : দাঁড়াও পথিক বর জন্ম যদি তব! বঙ্গে তিষ্ঠ ক্ষণকাল! এ সমাধী স্থলে (জননীর কোলে শিশু লভয়ে যেমতি বিরাম) মহীর পদে মহা নিদ্রাবৃত দত্তকুলোদ্ভব কবি শ্রী মধুসুদন! বাংলা সাহিত্য এই কালজয়ী পুরুষ মহাকবি মাইকেল মধুসুদন দত্তের ১৯৪তম জন্ম জয়ন্তী উপলক্ষে যশোরের কেশবপুর উপজেলার সাগরদাঁড়ীতে আগামী কাল শনিবার ২০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ৭ দিন ব্যাপী মধুমেলা ।
এ উপলক্ষে মধুপল্লী বর্ণিল সাজে সেজেছে। মধুপল্লীর প্রতিটি স্থানকে রং তুলির আঁচড়ে পর্যাটকদের জন্য আরো আকর্ষনীয় করে তোলা হয়েছে। ২৫ জানুয়ারী কবির জন্ম দিন হলেও এস এস সি পরীক্ষার কারনে এবার মেলা আয়োজক কমিটি ২০ জানুয়ারি থেকে মেলা শুরুর সিদ্ধান্ত নিয়েছেন। মেলা চলবে ২৬ জানুয়ারি পর্যন্ত। এবার মেলায় থাকবে মঞ্চ যাত্রা, সার্কাস, যাদুপ্রদর্শনী ও প্রসাধনীসহ বিভিন্ন পণ্যের স্টল। এছাড়া মধু মঞ্চে প্রতিদিন থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।
২০জানুয়ারি শনিবার বিকেলে প্রধান অতিথি হিসাবে কবির জন্ম জয়ন্তী উপলক্ষে অনুষ্ঠিত ৭দিন ব্যাপী মধু মেলার উদ্বোধন করবেন বাংলাদশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মেশাররফ হোসেন (এমপি) । বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ( এমপি), জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক(এমপি), যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বিরেন সিকদার।
১৮২৪ খ্রীষ্টাব্দে ২৫ জানুয়রি মহাকবি মাইকেল মধুসুদন দত্ত যশোর জেলার কেশবপুরের কপোতাক্ষ নদের তীরে সাগরদাঁড়ী গ্রামে বিখ্যাত দত্ত পরিবারে জন্ম গ্রহন করেন ।

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।