| |

কৃষক দম্পতিকে হত্যা চেষ্টা : ভূমিদস্যু আলম মৃধা গ্রেফতার

প্রকাশিতঃ 9:53 pm | January 17, 2018

স্টাফ রিপোর্টার : বরিশালের আগৈলঝাড়ায় জমি নিয়ে কৃষক দম্পতিকে মারধর ও হত্যা প্রচেষ্টা মামলার প্রধান আসামি জবর দখলকারী আবু আলম মৃধাকে মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে গ্রেফতার করেছে পুলিশ। আলম মৃধার গ্রেফতারের খবরে তাৎক্ষনিক ওই এলাকায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে স্থানীয়রা।

এজাহার সূত্রে জানা গেছে, উপজেলার রাজিহার ইউনিয়নের বড় বাশাইল গ্রামের মৃত আব্দুর রশিদ মৃধার ছেলে আবু আলম মৃধা (৪৫) ও স্থানীয় জালাল হাওলাদারের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ৬ জানুয়ারি বিকেলে জালাল হাওলাদার ও তার স্ত্রী মোর্শেদা আক্তার নাজমা তাদের জমিতে কাজ করতে গেলে জমির মালিকানা দাবি করে তাতে বাধা দেয় আবু আলম মৃধা। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায় আবু আলম মৃধা, তার মাদকসেবী ছেলে কৃষক দম্পতি জালাল ও তার স্ত্রী মোর্শেদাকে বেদম মারধর করে। তাদের হামলায় কৃষক জালালের তিনটি দাঁত ফেলে দেয়।

এসময় তারা জালালকে চুবিয়ে হত্যারও চেষ্টা চালায়। স্থানীয়রা কৃষক দম্পত্তিকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তির পর ওই রাতেই মোর্শেদা আক্তার বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

ওই মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই দেলোয়ার হোসেন মঙ্গলবার রাতে ভালুকশী গ্রাম থেকে প্রধান আসামি আলম মৃধাকে গ্রেফতার করে বুধবার সকালে আদালতে প্রেরণ করেছেন। আলম মৃধা স্থানীয়ভাবে জবরদখলকারী ও ভূমিদস্যু হিসেবে পরিচিত। আলম মৃধার গ্রেফতারের খবর ছড়িয়ে পরলে মঙ্গলবার রাতে বাশাইল এলাকায় আনন্দ মিছিল ও নিজেদের মধ্যে মিষ্টি বিতরণ করেছে স্থানীয়রা।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।