| |

ভাঙ্গুড়ায় বাণিজ্যিক শিক্ষা প্রতিষ্ঠান বাড়ছে -একটিতেও জাতীয় সঙ্গীত গাওয়ানো হয়না

প্রকাশিতঃ 7:34 pm | January 17, 2018

ভাঙ্গুড়া(পাবনা)  প্রতিনিধি : জেলার ভাঙ্গুড়া উপজেলায় বাণিজ্যিক শিক্ষা প্রতিষ্ঠান বাড়ছে। ছোট ছোট কয়েকটি কক্ষের ঘর ভারা নিয়ে খোলা হচ্ছে এসব প্রতিষ্ঠান। এলাকাবাসী এগুলোকে কোচিং সেন্টার বলে অভিহিত করলেও মালিকরা কেজি স্কুল বা প্রাথমিক বিদ্যালয়ের আদলে নামকরণ করছেন। এগুলোর মধ্যে ভদ্রপাড়া মিফতাফুল কোরান,শরৎনগর বাজারে বাছের মেমোরিয়াল ও সাইন্স একাডেমি উল্লেখযোগ্য।

অথচ এর একটিতেও আঙ্গিনা নেই,লেখা-পড়ার পর্যাপ্ত পরিবেশ নেই। এসব প্রতিষ্ঠানে শিশুদের জাতীয় সঙ্গীত গাওয়ানো হয় না বলেও অভিযোগ রয়েছে। ফলে এখানকার ছাত্র-ছাত্রীর মধ্যে নৈতিকতা বা দেশপ্রেম কোনোটাই জাগ্রত হচ্ছেনা। এছাড়া এখানকার শিক্ষার্থীরা পিএসসি,এবতেদায়ী,জেএসসি কিংবা জেডিসি কোনো পরীক্ষাতে নিজ প্রতিষ্ঠানের নামে অংশ নিতে পারেনা।

খোঁজ নিয়ে জানা গেছে এখানে ছাত্র বেতনও অনেক। এলাকার অভিভাবকগণের প্রশ্ন সরকারি কারিকুলামের বাইরে এসব প্রতিষ্ঠানে কি শিখানো হয় তা সংশ্লিষ্ট বিভাগের খতিয়ে দেখা দরকার। এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার খ.ম জাহাঙ্গীর হোসেন এর কাছে জানতে চাইলে তিনি বিষয়টি তদন্ত করে দেখবেন বলে জানান।।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares