| |

তুরস্কে হেলিকপ্টার বিধ্বস্তে ১৩ সেনা নিহত

প্রকাশিতঃ 1:13 pm | June 01, 2017

আর্ন্তজাতিক ডেস্ক: তুরস্কের সেনাবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১৩ সৈন্য নিহত হয়েছেন। ইরাক সীমান্ত সংলগ্ন সিরনাক প্রদেশে বুধবার রাত ৮টা ৫৫ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। ওই এলাকায় তুরস্কের সেনাবাহিনী দেশটির কুর্দি বিদ্রোহীদের দমনে মোতায়েন রয়েছে। এক বিবৃতিতে সেনাবাহিনী এটিকে নিছক দুর্ঘটনা বলে দাবি করেছে। তবে তারা নিহতদের সম্পর্কে বিস্তারিত তথ্য দেয়নি। প্রাথমিক তথ্যে জানা গেছে, এএস ৫৩২ হেলিকপ্টারটি ওই এলাকায় একটি উচ্চক্ষমতা সম্পন্ন বৈদ্যুতিক ট্রান্সমিটারে আঘাত হানে। এরপর সেটিতে আগুন ধরে যায়। তুরস্কের বেসরকারি বার্তাসংস্থা পিএইচএ খবর দিয়েছে, হেলিকপ্টারটিতে সিরনাক পরিদর্শনে যাওয়া এক মেজর জেনারেল ছিলেন। অবশ্য অন্যান্য গণমাধ্যম জানিয়েছে, এতে ছয় সেনা কর্মকর্তা ছিলেন।
ঘটনাটি তদন্তের ঘোষণা দিয়েছে সেনাবাহিনী।
এদিকে দুর্ঘটনার খবর পেয়ে তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী ফিকরি ইসিক এবং সরকারের আরো কয়েকজন মন্ত্রী আঙ্কারা থেকে সিরনাকের উদ্দেশে রওনা হয়েছেন।

সূত্র: এএফপি।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!