| |

ঝিনাইদহে শিক্ষকদের শিক্ষা ব্যবস্থা জাতীয়করণসহ ১১ দফা দাবি আদায়ে মানবন্ধন ও স্মারকলিপি প্রদান

প্রকাশিতঃ 6:18 pm | January 14, 2018

সুমন মালাকার, ঝিনাইদহ : শিক্ষা ব্যবস্থা জাতীয়করণসহ ১১ দফা দাবি আদায়ে ঝিনাইদহে মানবন্ধন কর্মসূচী পালন করেছে শিক্ষকরা। রোববার সকালে শহরের পায়রা চত্বরে এ কর্মসূচীর আয়োজন করে শিক্ষক কর্মচারী সংগ্রাম পরিষদ ঝিনাইদহ জেলা শাখা।

ঘন্টাব্যাপী চলা এই কর্মসূচীতে ব্যানার ফেস্টুন নিয়ে জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা শিক্ষকরা অংশ নেন।

এ সময় বক্তব্য রাখেন- বাংলাদেশ শিক্ষক সমিতি ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ও শিক্ষক কর্মচারী সংগ্রাম পরিষদের আহবায়ক মহিউদ্দীন, বাংলাদেশ শিক্ষক সমিতি ঝিনাইদহ শাখার সভাপতি জয়া রাণী চন্দ, সাধারণ সম্পাদক ইউছুফ আলী, শিক্ষক নেতা সুব্রত কুমার মল্লিক, আব্দুল মোমিন, আব্দুল্লা আল মামুন, বিনয় কৃষ্ণ বিশ্বাস, আলমগীর হোসেন, রেজাউল করিম, মুনির হোসেন মুকুল, নিমাই চন্দ্র দে, ইছাহাক আলী, আশরাফুল ইসলাম মিঠু, জালাল উদ্দিন, মাছুদ করিম, নাজমুল হক, শরিফ হোসেন, প্রদীপ কুমার, শাহানাজ পারভীন মুন্নী প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ইতিমধ্যে সরকারি শিক্ষক কর্মচারীগণ ৫% বার্ষিক প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতা পেয়েছেন। কিন্তু বেসরকারী শিক্ষক-কর্মচারীগণ ৮ম জাতীয় বেতন স্কেলে অর্ন্তভুক্ত হলেও বার্ষিক ৫% প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতাসহ  অন্যান্য সুযোগ সুবিধা পাননি। তাই তারা তাদের ন্যায্য দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

যদি দাবি দাওয়া মানা না হয় তাহলে আগামী ২২ জানুয়ারী হতে অবিরাম ধর্মঘট পালনের মাধ্যমে দাবি আদায়ের হুশিয়ারি প্রদাণ করেন তারা।

মানববন্ধন শেষে ঝিনাইদহ জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী ও শিক্ষা মন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।