| |

সেঞ্চুরির অপেক্ষায় মিরপুর স্টেডিয়াম

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 2:49 pm | January 14, 2018

স্পোর্টস ডেস্ক : বাগতিক বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে আগামীকাল ঢাকায় শুরু হচ্ছে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। সোমবার প্রথম ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। আর ১৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচ। এই দিনেই মিরপুর স্টেডিয়াম মাইলফলক স্পর্শ করবে। ওই ম্যাচটিই হবে এই স্টেডিয়ামের শততম ম্যাচ।
এ পর্যন্ত বিশ্বের ৫টি স্টেডিয়াম এই মাইলফলক স্পর্শ করেছে। তবে মিরপুরের মাঠে ১১ বছরেই হচ্ছে শততম ওডিআই ম্যাচ। সবচেয়ে কম সময়ে মিরপুর স্টেডিয়াম এই ল্যান্ডমার্কে পৌঁছতে যাচ্ছে। তবে এ নিয়ে বিসিবির কোনো মাথাব্যথা নেই। এখনো পর্যন্ত মাইলফলক উদযাপনের কোনো আয়োজনের পরিকল্পনা নেই।
 এর আগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামকে চার বছর হোম ভেন্যু হিসেবে ব্যবহার করে বাংলাদেশ। পরে এই মিরপুর স্টেডিয়াম পরিণত হয় বাংলাদেশের হোম অব ক্রিকেটে। বাংলাদেশের পরিবর্তিত ক্রিকেট ইতিহাসের অনেক বড় সাক্ষী এই মাঠটি। ২০১০ সালে নিউজিল্যান্ডকে ৪-০ ব্যবধানে হারানো, ২০১২ সালে এশিয়া কাপের ফাইনাল খেলা, ২০১৫ সালে ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয় এবং অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে টেস্টে হারানোর ঘটনা এই স্টেডিয়ামেই ঘটেছে।

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!