| |

আগামী বছর বিশ্ব ইজতেমা ১১ জানুয়ারি

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 2:21 pm | January 14, 2018

স্টাফ রিপোর্টার :আগামী বছরের বিশ্ব ইজতেমার তারিখ নির্ধারণ করা হয়েছে। শুক্রবার রাতে কাকরাইল মসজিদে তাবলিগ মুরুব্বিদের এক পরামর্শ সভায় ওই তারিখ নির্ধারণ করা হয় বলে জানা গেছে। বৈঠকের পরামর্শ অনুয়ায়ী আগামি বিশ্ব ইজতেমা শুরু হবে ২০১৯ সালের ১১জানুয়ারি।

তাবলিগ জামাতের শীর্ষ নেতা মো. গিয়াস উদ্দিন জানান, শুক্রবার রাতে তাবলীগ জামাতের শীর্ষ মুরুব্বিদের এক সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত মতে আগামী বিশ্ব ইজতেমার প্রথম পর্ব অনুষ্ঠিত হবে ১১, ১২ ও ১৩ জানুয়ারি এবং দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে ১৮, ১৯ ও ২০ জানুয়ারি।

চলমান বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিন শনিবার বাদ ফজর মাওলানা মো. নূরের বয়ানের মধ্যদিয়ে শুরু হয়েছে। কনকনে শীত ও ঘন কুয়াশা উপেক্ষা করে শনিবার সকালেও দেশ-বিদেশের মুুসল্লিরা ইজতেমা ময়দানে আসছেন। তাবুর নিচে বা খোলা ময়দানে অবস্থান করে হাজারও মুসল্লি অসুস্থ হয়ে পড়ছেন। তবু তাদের একটাই উদ্দেশ্য আল্লাহকে রাজি-খুশি করা, দ্বীনের কাজে সময় দেয়া এত কষ্টের মধ্যে তাদের মধ্যে যেন কোনো আক্ষেপ নেই।

ঢাকার কেরানীগঞ্জ থেকে আসা ৬০ বছর বয়সী মো. ওয়াসিম মিয়া জানান, তিনি প্রায় ৪০ বছর ধরে এ ময়দানে আসছেন। অনেক প্রতিকূল অবস্থায় তিনি তাবলিগের দাওয়াতি কাজ করেছেন। সে তুলনায় এবার টঙ্গীতে বিশ্ব ইজতেমার ময়দানের অবস্থা অনেটাই ভালো আছে। ময়দানে উপস্থিত সবাই চাদর, কম্বল, জ্যাকেট, সুয়েটারসহ বিভিন্ন শীতবস্ত্র গায়ে জড়িয়ে মনোযোগের সঙ্গে মুরুব্বিদের বয়ান শুনছেন। সময়মতো নামাজ, জিকির-আসগার, খাওয়া-দাওয়া- গোসল সেরে এবং ধ্যানের সঙ্গে ধরর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে মুসল্লিদের সময় পার হচ্ছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!