| |

বাগেরহাটে ৯ উপজেলা পরিষদের সংরক্ষিত আসনে নির্বাচন ২৯ জানুয়ারি

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 12:17 am | January 14, 2018

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট জেলার ৯টি উপজেলায় সংরক্ষিত ২৫ মহিলা আসনে ২৯ জানুয়ারি নির্বাচন হবে। জেলা নির্বাচন কর্মকর্তা গতকাল নির্বাচনী তফসিল ঘোষনা করেছেন। তফসিল অনুযায়ী, ১৭ জানুয়ারি পর্যন্ত মনোনয়ন পত্র দাখিল করা যাবে। ১৮ জানুয়ারী প্রার্থী বাছাই ও চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ। কারও প্রার্থীতা বাতিল হলে ২২ জানুয়ারি আপিল করতে পারবেন প্রার্থীরা। একই দিনই আপিলের নিষ্পত্তি করা হবে। ২৯ জানুয়ারি সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতীহিন ভাবে ভোট গ্রহণ করা হবে। ভোট গণনা শেষে প্রতিটি কেন্দ্রে বেসরকারি ভাবে ফলাফল ঘোষণা করা হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা মো: রুহুল আমিন মল্লিক আরো জানান, বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক সারা দেশের উপজেলা পরিষদগুলোতে সংরক্ষিত মহিলা আসনের নির্বাচন সম্পন্ন করতে পরিপত্র জারি করেছে। তার আলোকে জেলার নয়টি উপজেলায় ২৫টি পদের নির্বাচন সম্পন্ন করতে আমরা তফসিল ঘোষণা করেছি।

এ নির্বাচনে জেলায় ৭৫টি ইউনিয়নে সংরক্ষিত নারী ওয়ার্ডের ২‘শ ২৫ জন ও তিনটি পৌরসভার সংরক্ষিত নারী ওয়ার্ডের ৯জনসহ মোট ২‘শ ৩৪ জন নারী ভোটার রয়েছে। এদের ভোটে ২৫ জন সংরক্ষিত ওয়ার্ডের নারী প্রতিনিধি নির্বাচিত হবেন। এ নির্বাচনে ব্যাতীক্রম বিষয় হলো সংশ্লিষ্ট উপজেলা ও পৌরসভার সংশ্লিষ্ট নির্বাচনি এলাকার নারী ভোটাররাই কেবল মাত্র ওই ওয়ার্ডের প্রার্থী হতে পারবেন। প্রতিটি উপজেলায় একটি করে কেন্দ্র থাকবে। সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতীহিন ভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

বাগেরহাট জেলায় ২৫টি আসনের মধ্যে রয়েছে, বাগেরহাট সদর উপজেলায় ৪টি, কচুয়ায় ২টি, ফকিরহাটে ৩টি, মোল্লাহাটে ২টি, চিতলমারীতে ২টি, রামপালে ৩টি, মোংলায় ২টি, মোড়েলগঞ্জে ৬টি ও শরণখোলা ১টি আসন রয়েছে। ইতোমধ্যেই প্রত্যেক উপজেলার ওয়ার্ডগুলোর সীমানা নির্ধারণ করে বিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!