| |

১১ কেজি স্বর্ণসহ জাপানি নাগরিক আটক

প্রকাশিতঃ 5:28 pm | January 13, 2018

স্টাফ রিপোর্টার :ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে জাপানের এক নাগরিকের কাছ থেকে ১১ কেজি স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টমস। শুক্রবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। আটক যাত্রীর নাম ক্যাঙ্গো শিবাজা।

শনিবার এক বিজ্ঞপ্তিতে ঢাকা কাস্টমস জানায়, শুক্রবার দিবাগত রাতে রিজেন্ট এয়ারওয়েজের আরএক্স-৭৮৫ ফ্লাইটে সিঙ্গাপুর থেকে ঢাকায় আসেন ওই যাত্রী। গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউসের প্রিভেন্টিভ দল তাকে শনাক্ত করে।

গ্রিন চ্যানেলে ওই যাত্রীকে চ্যালেঞ্জ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বর্ণ থাকার কথা অস্বীকার করেন তিনি। পরে স্ক্যান এবং তল্লাশি করে তার শরীরের বিভিন্ন স্থান থেকে এক কেজি ওজনের মোট ১১টি বার উদ্ধার করা হয়।

আটক স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় পাঁচ কোটি ৫০ লাখ টাকা। এ ঘটনায় শুল্ক আইন-১৯৬৯ অনুযায়ী ওই যাত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করে তাকে বিমানবন্দর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছে ঢাকা কাস্টমস।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।