| |

পটিয়ায় নবীণ বরণ ও অভিষেক অনুষ্ঠান

প্রকাশিতঃ 8:17 pm | January 12, 2018

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী : পটিয়া আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের ৯৭ ব্যাচের সংগঠন স্বপ্নীল সমৃদ্ধির উদ্যোগে ৬ষ্ঠ শেণীর শিক্ষার্থীদের নবীণ বরণ ও এসএসসি’র কৃতি শিক্ষার্থী ১৯৯৭ ব্যাচের অভিষেক অনুষ্ঠান ২০১৮ইং গতকাল শুক্রবার সকালে স্কুলে মাঠ প্রাঙ্গনে স্বপ্নীল সমৃদ্ধির সভাপতি ডা: মো: রাজীবুল ইসলাম রানার সভাপতিত্বে ও সাংস্কৃতিক সম্পাদক শাহরিয়ার মো: ওমায়েরের সঞ্চালনায় সম্পন্ন হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন এএস রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মো: সোলায়মান, বিশেষ অতিথি ছিলেন ৫নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ¦ এম. খোরশেদ গণি, সমাজ সেবক আবুল কাশেম, স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: শাহাদাত হোসেন, সাবেক প্রধান শিক্ষক মুক্তিযোদ্ধা ছগীর মোহাম্মদ, শিক্ষক প্রতিনিধি শাহজাদী বিলকিছ, উপস্থিত ছিলেন সিনিয়র শিক্ষক মাষ্টার শফিউল আলম, এটিএম তোহা, মাষ্টার আজাদ, ডা: মঞ্জুরুল ইসলাম, ইঞ্জিনিয়ার কুতুব উদ্দিন, রাজ মো: বেলায়েত, আহমদ শরীফ আজাদ, মো: ফয়সাল সোহান, অনুষ্ঠানে ৬ষ্ঠ শ্রেণীর রোল ১ থেকে ৫ পর্যন্ত নাম ঘোষণা করে প্রধান অতিথির কাছ থেকে ক্রেস্ট গ্রহণ করেন এবং জেএসসি পরীক্ষায় এ প্লাস প্রাপ্ত ছাত্রদের অভিনন্দন ক্রেস্ট প্রদান করেন প্রধান অতিথি মো: সোলায়মান, কাউন্সিলর এম. খোরশেদ গণি।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্বপ্নীল সমৃদ্ধির সাধারণ সম্পাদক মো: আবু তাহের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার কুতুব উদ্দিন চৌধুরী, যুগ্ম সাংগঠনিক সম্পাদক ফজলুল করিম, অর্থ-সম্পাদক রবিউল হাসান, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: এইচ.এম মঞ্জুরুল ইসলাম, শিক্ষা ও গবেষণা সম্পাদক ইঞ্জিনিয়ার মোফাচ্ছেল হক, আইন বিষয়ক সম্পাদক এড. আবু মো: ইউসুফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক নাজিম উদ্দিন, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সয়সল সোহান, ধর্ম বিষয়ক সম্পাদক আবুল হাসনাত শফিউল্লাহ ও সদস্যবৃন্দ। অনুষ্ঠানে ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের নবীণ বরণ ও ৯৭ ব্যাচের অভিষেক অনুষ্ঠান শেষে আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুমের কবর যেয়ারত ও পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এ অনুষ্ঠানে ৯৭ ব্যাচ কর্তৃক মধ্যাহ্ন ভোজের আয়োজন করে।

সভায় বক্তারা বলেন, ঐতিহ্যবাহী পটিয়ার বিদ্যাপীঠ আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নের অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষকদের ভূমিকা অপরীসিম। বক্তারা আরো বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। যে জাতি বেশী শিক্ষিত সে জাতি তত বেশী উন্নত। দেশকে এগিয়ে নিতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। তাই মেধা মননে শিক্ষার্থীদের ভালোভাবে পড়ালেখায় মনোনিবেশ হওয়ার আহবান জানান।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।