| |

পটিয়ায় আমির ভান্ডার দরবার শরীফের বার্ষিক ওরশ রবিবার

প্রকাশিতঃ 8:11 pm | January 12, 2018

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী : পটিয়ায় দক্ষিণ চট্টগ্রামের আধ্যাত্মিক সাধনার প্রাণকেন্দ্র আমির ভান্ডার দরবার শরীফের বার্ষিক ওরশ শরীফ কাল ১ মাঘ ১৪ জানুয়ারী রবিবার।

এ উপলক্ষে দরবার শরীফে প্রতিবছরের ন্যায় দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে হাজার হাজার অলিভক্ত মুরীদ, আশেকান সহ নারী-পুরুষের মহামিলন মেলা ঘটবে পটিয়ায়। প্রতি বছরের ন্যায় এ বছরও দরবার শরীফে বাদে ফজর থেকে সারারাতব্যাপী জিকির-আজকার, মিলাদ মাহফিলসহ ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। প্রতি বছরের ন্যায় এ বছরও ওরশ শরীফে দেশের বিভিন্ন থেকে আসা ভক্ত মুরিদানদের যাতায়তে সুবিধার্থে বিশেষ ট্রেন ও বাস সার্ভিস চালু করার জন্য ভক্তদের পক্ষ থেকে সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি দাবি জানানো হয়েছে।

জানা যায়, এ ওরশ শরীফ হযরত আমিরুল আউলিয়া (কঃ) শাহ আমিরুজ্জমানের ’র জন্ম বা ওফাত উপলক্ষে সৃষ্ট কোন ওরশ নয়। এটি মূলত তাঁর পীর মুর্শিদ মাইজভান্ডারী ত্বরিকার প্রবর্তক হযরত গাউসুল আজম ছৈয়দ আহমদ উল্লাহ মাইজভান্ডারী (কঃ)’র খোশরোজ শরীফ ও আমিরুল আউলিয়ার বেলায়েত বার্ষিকী ওরশ শরীফ।

যেটি এ দুই মহান অলি আল্লাহর জীবদ্দশায় শতাধিক বৎসর পূর্ব থেকে পটিয়ার আমির ভান্ডার দরবার শরীফে পালিত হয়ে আসছে। উক্ত ওরশ শরীফে সকল ভক্ত মুরিদান ও আশেকানদের যথাসময়ে শরীক হয়ে গাউছে ভান্ডারীর কৃপা লাভের জন্য আমির ভান্ডার সংসদের পক্ষ থেকে বিশেষ অনুরোধ জানানো হয়েছে।

একই সাথে তারা এ ব্যাপারে স্থানীয় প্রশাসন সহ পৌরসভা, পুলিশ ও স্বাস্থ্য প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেছেন। ইতিপূর্বে আমির ভান্ডার সংসদের সভায় ওরশ শরীফ শান্তিপূর্ণ উদযাপনে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।