| |

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস পালিত

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 5:19 pm | January 12, 2018

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গৌরবের ৪৮ বছরের অগ্রযাত্রায় এ বিশ্ববিদ্যালয়ের মর্যাদা বৃদ্ধির জন্য সকলকে একযোগে কাজ করার আহবান জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

শুক্রবার সকালে ক্যাম্পাসে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়’ দিবসের উদ্বোধনী ভাষনে তিনি এ আহবান জানান। ভাষণে উপাচার্য সকলকে বিশ্ববিদ্যালয় দিবসের শুভেচ্ছা জানান। দিবসটি পালন উপলক্ষে সকাল সাড়ে নয়টায় বিজনেস স্টাডিজ অনুষদ চত্বরে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্র-শিক্ষক, অফিসার, কর্মচারিগণ জমায়েত হন।

সকাল সাড়ে দশটায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচি উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রো-উপাচার্য (শিক্ষ) অধ্যাপক ড. আবুল হোসেন, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক, সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, এ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক। উদ্বোধনী অনুষ্ঠানের পর উপাচার্যের নেতৃত্বে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়ে সেলিম আল দীন মুক্তমঞ্চে এসে শেষ হয়। শোভাযাত্রায় প্রাক্তন ও বর্তমান ছাত্র-শিক্ষক, অফিসার, কর্মচারি ও তাঁদের পরিবার-পরিজন অংশগ্রহণ করেন।

বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে ইতিহাস বিভাগের ৩৯তম ব্যাচের শিক্ষার্থী একরামুল হক শুভ কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার সম্মুখভাগে ঐতিহ্যের ৪৮ বছর শিরোনামে এ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সময়কার ছবি প্রদর্শনীর আয়োজন করেন। উপাচার্য এ প্রদর্শনী ঘুরে দেখেন।
বেলা সাড়ে এগারোটায় সেলিম আল দীন মুক্তমঞ্চে ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এছাড়াও বিকাল তিনটায় পুতুল নাট্য, চারটায় পিঠা মেলা এবং সন্ধ্যায় ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

(বাসস)


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!