| |

‘পিএইচডি ডিগ্রি পর্যন্ত বৃত্তি-উপবৃত্তি দেয়া হচ্ছে’

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 4:39 pm | January 11, 2018

স্টাফ রিপোর্টার :প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের প্রতিটি মানুষ ঘর পাবে, প্রতিটি ঘর আলোকিত হবে। সব ছেলেমেয়ে স্কুলে যাবে, লেখাপড়া করবে। চিকিৎসাসেবা মানুষের দোড়গোড়ায় পৌঁছে যাবে এবং মানুষ মানুষের মতো বাঁচবে।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তৃতীয়বারের মতো দেশব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ (বৃহস্পতিবার) এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বর্তমান সরকারের আমলে জাতীয় বাজেট পাচগুন বৃদ্ধি পেয়েছে। সরকারি কর্মকর্তা-কমর্চারীদের বেতন ভাতা ১২৩ ভাগ বৃদ্ধি করা হয়েছে। প্রাইমারি স্কুল থেকে পিএইচডি ডিগ্রি পর্যন্ত বৃত্তি-উপবৃত্তি দেয়ার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৃণমূল মানুষের অর্থনৈতিক উন্নয়ন সাধনের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়ন ও সোনার বাংলা গড়ে তোলার স্বপ্ন দেখতেন। জাতির পিতার সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে বর্তমান সরাকর সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে বিভিন্ন মেয়াদে উন্নয়ন কার্য়ক্রম পরিচালনা করছে। ইতোমধ্যেই দেশের মানুষ উন্নয়নের সুফল পেতে শুরু করেছে।

দেশের উন্নয়নের চিত্র জনগণের কাছে তুলে ধরতে আজ (বৃহস্পতিবার) থেকে শুরু হলো উন্নয়ন মেলা। তিন দিনব্যাপী এই মেলা শেষ হবে শনিবার। এবার মেলার স্লোগান ‘উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ’।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!