| |

ক্যালিফোর্নিয়ায় ভূমিধসে নিহত ১৩

প্রকাশিতঃ 9:28 pm | January 10, 2018

আন্তর্জাতিক ডেস্ক :ক্যালিফোর্নিয়ায় ভূমিধসে ১৩ জন নিহত হয়েছে। আরও ১৬৩ জনকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, দক্ষিণাঞ্চলে ভারী বৃষ্টিপাত ও বন্যা থেকে সৃষ্ট ভূমিধসে ওই হতাহতের ঘটনা ঘটেছে। খবর বিবিসি।

ঝড়ের কারণে বিভিন্ন দুর্ঘটনায় বিশজন আহত হয়েছে। এছাড়া আহত চারজনের অবস্থা বেশ আশঙ্কাজনক। পূর্বাঞ্চলীয় সান্তা বারবারার রোমেরো ক্যানিয়নে এখনও ৩শ মানুষ আটকা পড়ে আছে। পুলিশ জানিয়েছে, ওই জায়গাটিকে এখন বিশ্বযুদ্ধের একটি ধ্বংসাবশেষ এর মতো দেখা যাচ্ছে।

গত মাসেই দাবানলে বেশ কিছু এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যেই বন্যা ও ভূমিধসের ঘটনা ঘটল। এর ফলে মূল উপকূলের ৩০ মাইল বা ৪৮ কিলোমিটার হাইওয়ে বন্ধ হয়ে আছে।

জরুরি বিভাগ জানিয়েছে, এখনও অনেক মানুষ নিখোঁজ রয়েছে। ফলে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কয়েক হাজার মানুষ ওই এলাকা থেকে পালিয়ে গেছে। সেখানে ৫০ বারের বেশি উদ্ধারকাজ সম্পন্ন হয়েছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!