| |

দেশবন্ধু গ্রুপ-চ্যানেল আই প্রকৃতি মেলা অনুষ্ঠিত

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 11:02 pm | January 06, 2018

নিউজ ডেস্ক : ‘জলবায়ু পরিবর্তন আর নয়, ফিরিয়ে আনি ষড়ঋতুর বৈচিত্র্যময় বাংলাদেশ’ প্রকৃতিবিষয়ক সচেতনতা সৃষ্টির আহ্বানে পালিত হলো ‘দেশবন্ধু গ্রুপ-চ্যানেল আই প্রকৃতি মেলা’ ১৮। ৬ জানুয়ারি ৭ম বারের মতো সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ মেলা অনুষ্ঠিত হয় চ্যানেল আইয়ের চেতনা চত্বরে।

টিয়া পাখি অবমুক্ত করে মেলার উদ্ধোধনী পর্বে উপস্থিত ছিলেন প্রবীন সাংবাদিক কামাল লোহানী, সঙ্গীতজ্ঞ আজাদ রহমান, ইমপ্রেস গ্রুপ ও চ্যানেল আইয়ের পরিচালক, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু, ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড/চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক জহির উদ্দিন মাহমুদ মামুন, ইমপ্রেস গ্রুপের চেয়ারম্যান আবদুর রশিদ মজুমদার।

উপস্থিত ছিলেন মেলার প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান দেশবন্ধু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমান, উপ-ব্যবস্থাপনা পরিচালক বিদ্যুৎ কুমার বসু, সহযোগী প্রতিষ্ঠান নূর ইকো-ব্র্রিক্সের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শাজাহান সিরাজ। আরো উপস্থিত ছিলেন পরিবেশবিদ ড. ইনাম আল হক, মিডিয়া ব্যক্তিত্ব আলী ইমাম, নাট্যজন মিনারা জামানসহ প্রকৃতিবিদ, প্রকৃতিপ্রেমীসহ দেশের বিশিষ্টজনরা।‘

পরিবেশ ও প্রকৃতিবিষয়ক প্রকৃতি মেলা সচেতনতা সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে’ প্রসঙ্গ তুলে তারা প্রকৃতি সংরক্ষণে সবাইকে এগিয়ে আসার আহবান জানান। ঢাকের তালে তালে অনুষ্ঠান শুরুর পর পরই সেরা নাচিয়েদের নৃত্যের সঙ্গে বাংলার গানের শিল্পী খায়রুলের কণ্ঠে ‘ফুলের হাসিতে মুগ্ধতা…গানটি পরিবেশিত হয়।

মেলাতে প্রকৃতিবিষয়ক ছবি আঁকেনচিত্রশিল্পী আবদুল মান্নান, মনিরুজ্জামান, রেজাউন নবী ও কামাল উদ্দিন। বড়দের পাশাপশি চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রায় অর্ধশত শিশু। ক্যারেক্টার শো, মূকাভিনয়, গম্ভীরা, জারিগান, জলের গান ইত্যাদি পরিশেন ছাড়াও মেলার উন্মুক্ত মঞ্চে গান করেন রথীন্দ্রনাথ রায়, শফি ম-ল, চন্দনা মজুমদার, অনিমা রায়, সেরাকণ্ঠ, বাংলার গান, ক্ষুদে গানরাজের শিল্পীরা। মেলা প্রাঙ্গণে ছিল সামুদ্রিক মাছের স্টল, হরেক রকম পিঠা, কারুশিল্পের জিনিসপত্রসহ বিভিন্ন ধরনের গাছের পসরা। সেভ নেচার এ্যাওয়ার্ড-নেচার কনজারভেমন ইনিশিয়েটিভ সম্মাননা প্রদান করা হয় ড. মনোয়ার হোসেন এবং নেচার গার্ডিয়ান এ্যাওয়ার্ড পান মেন্নী । লোকশিল্পী অমল মালাকারকে শোলার কাজের জন্য সম্মাননা প্রদান করা হয়।

‘সুন্দর প্রকৃতিতে গড়ি সুস্থ জীবন’ এই প্রতিপাদ্যকে ধারণ করে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন ২০১২ সাল থেকে চ্যানেল আই প্রাঙ্গণে প্রকৃতি মেলার আয়োজন করে আসছে। মেলাটি সরাসরি সম্প্রচার করেছে চ্যানেল আই।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!