| |

বিএনপি-জামায়াতের আমলে রেলপথ অবহেলিত ছিল : রেলপথ মন্ত্রী

প্রকাশিতঃ 11:12 pm | December 23, 2017

ষ্টাফ রিপোর্টার : রেলপথ মন্ত্রী মুজিবুল হক বলেছেন, বিএনপি-জামায়াতের আমলে রেলপথ ছিল শতভাগ অবহেলিত। তিনি বলেন, তাদের (বিএনপি-জামায়াত) আমলে নতুন রেলপথ নির্মাণ, পুরাতন রেল লাইন সংস্কার এবং নতুন বগি ক্রয় করা হয়নি। একই সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে রেলওয়ের হাজার হাজার কর্মকর্তা-কর্মচারীদের ছাঁটাই করা হয়েছিল।

তিনি আজ দুপুরে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী ‘শহীদ আমানউল্যাহ পাবলিক উচ্চ বিদ্যালয়’র গৌরবের ৭০ বছর পদার্পণ উপলক্ষে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পুনর্মিলনী এবং মুক্তিযোদ্ধা ও শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বিদ্যালয় প্রাঙ্গণে এই অনুষ্ঠানে প্রাক্তন ছাত্র-ছাত্রীরা স্মৃতিচারণায় মেতে ওঠেন।

রেলপথ মন্ত্রী বলেন, বিভিন্ন আন্তর্জাতিক মহলের নীলনকশা ও তাদের (বিএনপি-জামায়াত) নির্দেশে রেলপথ ধ্বংস করে দেয়ার জন্য চক্রান্ত করা হয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে ২০১১ সালের ডিসেম্বরে আলাদাভাবে রেলপথ মন্ত্রণালয় গঠন করে রেল-যোগাযোগে ব্যাপক পরিবর্তন ও উন্নয়ন করা হয়েছে।

মন্ত্রী আরো বলেন, বিএনপি-জামায়াতের আমলে রেলের বাজেট ছিলো মাত্র ৫০০ কোটি টাকা। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলের জন্য বাজেট দিয়েছেন ১৬ হাজার কোটি টাকা।

অনুষ্ঠান উদযাপন পরিষদের আহবায়ক ও সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আবু নাছের টিপু’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরন, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. এবিএম জাফর উল্লাহ, সাবেক সংসদ সদস্য এমএ হাসেম, নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনসহ বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীবৃন্দ।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।