| |

পটিয়ায় কাল শীতকালীন বৈজ্ঞানিক সেমিনার ও হাট ক্যাম্প : আসছেন ১৫ বিশেষজ্ঞ চিকিৎসক

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 5:52 pm | December 20, 2017

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী : সাবেক মহকুমা সদর পটিয়ায় ২২ ডিসেম্বর শুক্রবার আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে তৃতীয় বারের মত সর্ববৃহৎ আকারে এক ব্যতিক্রমী শীতকালীন চিকিৎসা মেলা ও হাট ক্যাম্প অনুষ্টানে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এতে রাজধানী ঢাকা থেকে পটিয়ার অন্যতম সূর্য সন্তান, ইউনাইটেড হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডা: নসরুল্লাহ খাঁন সহ দেশের খ্যাতনামা ১৫ জন বিশেষজ্ঞ চিকিৎসক বিনা মূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করবে। এর পূর্বেই অনুষ্টিত হবে শীতকালীন বৈজ্ঞানিক সেমিনার। এতে হৃদরোগ রোগ সম্পর্কে পূর্ব থেকে জনসচেতনতা সৃষ্টি করা সম্ভব হবে বলে হার্ট ক্যাম্প উদযাপন কমিটির সভাপতি পটিয়ার সন্তান মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা: এ কে এম নাসির উদ্দিন গতকাল বুধবার বিকেলে পটিয়া পৌরসভা মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশীদ, প্রবীণ শিক্ষাবিদ আবদুর রহমান মাষ্টার, অধ্যাপক আবদুল আলীম, প্রবীণ এডভোকেট নুরুল আলম চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী আশরাফ হোসেন মাসুদ, সামশুল আলম বাবু, মো: আবুল কালাম প্রমুখ। পরিচালনা করেন ডা: এ কে এম মাঈনুদ্দিন রনি। সংবাদ সম্মেলনে বলা হয় ব্যতিক্রমী এ চিকিৎসা মেলা নিয়ে পটিয়ায় বর্তমানে প্রানচাঞ্চ্যলতা সৃষ্টি হয়েছে। কারণ পটিয়ায় ইতিপূর্বে একসাথে এত হৃদরোগ বিশেষজ্ঞ কখনো আসেনি। সাধারণ মানুষ ও ভুক্তভোগীরা মেলার মাধ্যমে হৃদরোগ সম্পর্কে জানা এবং প্রয়োজনীয় চিকিৎসা নেওয়া ও অর্জিত অভিজ্ঞতা কাজে লাগিয়ে আগামী দিনে সুখী জীবন গঠনের প্রত্যাশায় রয়েছেন বলে অভিমত প্রকাশ করা হয়।

আয়োজক কমিটির পক্ষে সভাপতি ডা: এ কে এম নাসির উদ্দিন আরো আশা প্রকাশ করে বলেন, জীবন যাপনে একটু সংযমী যেমন ধুমপান, মাদক পরিহার, ডায়াবেটিস, ব্লাড প্রেসারনিয়ন্ত্রন ও চর্বিযুক্ত খাবার কম খেলে হৃদরোগের ঝুঁকি কম থাকে। তাই এব্যাপারে সচেতনতার কোন বিকল্প নেই। তিনি জানান পটিয়ার সাংসদ আলহাজ¦ সামশুল হক চৌধুরী এ মেলা উদ্বোধন করবেন। তিনি মেলা সফলে সকলের সহযোগিতা কামনা করেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!