| |

মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে পদদলিত হয়ে ১০ জনের মৃত্যু

প্রকাশিতঃ 7:31 pm | December 18, 2017

বিশেষ প্রতিনিধি : চট্টগ্রামের সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে পদদলিত হয়ে ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এই ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক।

আজ সোমবার মহিউদ্দিন চৌধুরীর কুলখানি সম্পন্ন করার জন্য ১২টি কমিউনিটি সেন্টারে ৮০ হাজার মানুষের জন্য মেজবানের আয়োজন করা হয়। এর মধ্যে রিমা কনভেনশন সেন্টারে দুপুর ১টার দিকে এ পদদলিত হওয়ার ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

গত শুক্রবার মারা যান চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী। তার কুলখানি উপলক্ষে সোমবার নগরীর বিভিন্ন জায়গায় লাখখানেক লোকের মেজবানির আয়োজন করা হয়। রিমা কনভেনশন সেন্টারে মূলত হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টানসহ ভিন্ন ধর্মাবলম্বীদের জন্য মেজবানির আয়োজন ছিল। সেখানে প্রচণ্ড ভিড়ের কারণে ঘটে এই দুর্ঘটনা।

দুর্ঘটনায় কারা মারা গেছেন তাদের নাম-পরিচয় এখনো জানা যায়নি। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে হাসপাতালের পরিবেশ।

দুর্ঘটনার খবর পেয়ে মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ দলের নেতারা হাসপাতালে ভিড় করেছেন। নগরীর আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি সামাল দেয়া চেষ্টা করে যাচ্ছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।