| |

মাদারীপুরের শিবচরে ২০টি অবৈধ ঘরবাড়ি উচ্ছেদ

প্রকাশিতঃ 6:20 pm | December 18, 2017

মোঃ ইব্রাহীম,মাদারীপুুর জেলা প্রতিনিধি : পদ্মা সেতুর নদী শাষনের বালু অপসারনের লক্ষ্যে অধিগ্রহনের জন্য প্রস্তাবিত মাদারীপুরের শিবচরের কাঠালবাড়ি ইউনিয়নের চরচান্দ্রা মৌজায় অভিযান শুরু করেছে প্রশাসন। অভিযানকালে এ পর্যন্ত ২০ টি অবৈধ ঘর-বাড়ি, খামার, গাছের বাগান উচ্ছেদ করা হয়েছে ও ৩ দালালকে আটক করা হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সোমবার সকাল থেকে মাদারীপুর জেলা, শিবচর উপজেলা প্রশাসন ও পুলিশের একটি বৃহৎ দল পদ্মা সেতুর নদী শাষনের বালু অপসারনের লক্ষ্যে অধিগ্রহনের জন্য প্রস্তাবিত উপজেলার কাঠালবাড়ি ইউনিয়নের চরচান্দ্রা মৌজায় অভিযান চালায়। এসময় দালাল চক্রের অনেক সদস্যই গা ঢাকা দেয়। অভিযানে এ পর্যন্ত ২০টি অবৈধ ঘর বাড়ি,খামার, গাছের বাগান উচ্ছেদ করা হয়। এসময় পাশ^বর্ত্তী জেলা শরীয়তপুরের জাজিরার নাওডোবা এলাকার ৩ দালালকে আটক করে পুলিশ।

উল্লেখ্য, নদী শাষনের বালু অপসারনের লক্ষ্যে অধিগ্রহনের কাঠালবাড়ির প্রায় ১২শ একর জায়গা নতুন করে অধিগ্রহনের জন্য প্রস্তাব করে পদ্মা সেতু বিভাগ। এই খবরে দালাল চক্র ওই জায়গায় শত শত অবৈধ ঘর বাড়ি খামার উত্তোলন করে। এছাড়াও চক্রটি গাছ লাগিয়ে বাগান তৈরি করেও সরকারের কোটি কোটি টাকা লোপাটের পায়তারা করছিল।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান আহমেদ বলেন, এ উপজেলায় বর্তমানে প্রচুর জায়গা অধিগ্রহন চলছে। এ এলাকায় যখনি কোন অধিগ্রহনের ঘোষনা হয় তখনি অসাধু চক্র এ সরকারের টাকা লোপাটের আশায় এ সকল এলাকায় রাতারাতি ঘর-বাড়ি, গাছের বাগানসহ বিভিন্ন স্থাপনা তৈরি করে।

এদের সাথে পাশ^বর্তী জাজিরা উপজেলার নাওডোবাসহ বিভিন্ন এলাকার কয়েকটি দালাল চক্রও জড়িত রয়েছে। আমরা আওয়ামীলীগ পার্লামেন্টারী পার্টির সাধারন সম্পাদক স্থানীয় সংসদ সদস্য নূর-ই আলম চৌধুরীর নির্দেশে এ সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করছি।

সরকারের টাকা কোন ভাবেই নষ্ঠ হতে দেওয়া হবে না। দালালদের আটক করা হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।