| |

বিশ্বকাপের ড্র মঞ্চ মাতাবেন একঝাঁক তারকা

প্রকাশিতঃ 10:51 pm | December 01, 2017

স্পোর্টস ডেস্ক :ফুটবল বিশ্বকাপ মাঠে গড়াতে এখনো প্রায় ৭ মাস বাকি। এর আগেই বেজে উঠেছে ঢামাডোল। ফুটবলের সবচেয়ে বড় মহাযজ্ঞের ২১তম আসর আকর্ষণীয় ও প্রাণবন্ত করে আয়োজন করতে প্রস্তুত স্বাগতিক রাশিয়া। মূল মঞ্চে একটি সোনার ট্রফি জিততে লড়াইয়ের জন্য ৩২ দলও পেয়ে গেছে ফিফা।

তবে ২০১৮ বিশ্বকাপের আনুষ্ঠানিকতা শুরু হবে আগামী ১ ডিসেম্বর। ওই দিন আয়োজক দেশ রাশিয়ার রাজধানী মস্কোর ক্রেমলিন প্যালেসে হবে ড্র অনুষ্ঠান। এ উপলক্ষে সেখানে বসবে তারার মেলা। ড্র অনুষ্ঠান আলোকিত করবেন একঝাঁক সাবেক তারকা ফুটবলার। আট বিশ্বকাপজয়ী দেশের সাতজন তারকার সঙ্গে ড্র মঞ্চ মাতাবেন স্বাগতিক রাশিয়ার প্রতিনিধি।

এ তালিকায় রয়েছেন আর্জেন্টিনার ডিয়েগো ম্যারাডোনা, ফ্রান্সের লরা ব্লাঁ, ইংল্যান্ডের গর্ডন ব্যাঙ্কস, ব্রাজিলের কাফু, ইতালির ফ্যাবিও ক্যানাভারো, উরুগুয়ের দিয়েগো ফোরলান, স্পেনের কার্লোস পুয়োল ও রাশিয়ার নিকিতা সিমোনিয়ান।

এই সাতজনের মধ্যে নিশ্চয়ই একজনের চেহারায় বিষণ্নতার ছাপ ফুটে উঠবে। তিনি হচ্ছেন ফ্যাবিও ক্যানাভারো। কারণটাও জানা, দীর্ঘ ৬ দশক পর আগামী বিশ্বকাপের টিকিট পেতে ব্যর্থ হয়েছে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি।

বিশ্বকাপের ড্র অনুষ্ঠান বলে কথা। এরই মধ্যে তা জাঁকজমক করে তুলতে সব আয়োজন সম্পন্ন করে ফেলেছে ফিফা ও রাশিয়া।

বিশ্বকাপের ড্র অনুষ্ঠানে উপস্থাপনা করবেন কিংবদন্তি ইংলিশ ফুটবলার গ্যারি লিনেকার। তাকে সহযোগিতা করবেন রাশিয়ার জনপ্রিয় ক্রীড়া সাংবাদিক মারিয়া কোমান্দনায়া।

অনুষ্ঠানে বিশ্বকাপজয়ী আট দেশের সাত প্রতিনিধি থাকলেও একটি দেশ অনুপস্থিত থাকছেন। ড্র মঞ্চে থাকছেন না জার্মানির কোনো প্রতিনিধি। তবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের দেয়া হচ্ছে আরো বড় সম্মান। ফাইনালের মঞ্চে ট্রফি বয়ে নিয়ে আসার দায়িত্ব বর্তিয়েছে বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা মিরোস্লাভ ক্লোসার ওপর।

ড্র অনুষ্ঠানে আমন্ত্রিত তারকাদের নিয়ে ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো বলেন, ‘এটি নিঃসন্দেহে গ্রেট লাইনআপ। আবারো সাবেক বিশ্বকাপজয়ী ও কিংবদন্তী তারকাদের এক কাতারে নিয়ে আসতে পারছি। এটি আমার জন্যও পরম পাওয়া, সৌভাগ্যের বিষয়ও।’


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!