| | বুধবার, ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ই জিলক্বদ, ১৪৪০ হিজরী |

খিলগাঁওয়ে ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিতঃ ৮:৩৮ অপরাহ্ণ | নভেম্বর ১৬, ২০১৭

ষ্টাফ রিপোর্টার : রাজধানীর খিলগাঁও এলাকায় ওয়াসার বক্স কালভার্ট খালের ওপর অবৈধভাবে থাকা প্রায় ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা জেলা প্রশাসক ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন।

বৃহস্পতিবার খিলগাঁও-বাসাবো খালের বক্স কালভার্টের ওপর এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসক ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।বক্স কালভার্টে ও খালের ওপর প্রায় ১২ বছর ধরে গড়ে উঠা এসব অবৈধ স্থাপনার ৩০টি টিন ও পাকা স্থাপনা ভেঙে ফেলা হয়েছে।

উচ্ছেদ অভিযান শেষে ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহী বলেন, সরকারি জমিতে কোনো অবৈধ স্থাপনা নির্মাণ করা হলে তা ভেঙে দেয়া হবে। তা যে ধরনের ভবন হোক না কেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলিয়াস মেহেদী বলেন, রাস্তার দুই পাশে যেভাবে দখলে চলে গেছে, তাতে করে মানুষ হাঁটতে পারছে না। এরপর বৃষ্টির পানি নামতে পারছে না। এর ফলে জলাবদ্ধতা লেগে থাকতো সব সময়। রাজধানীকে বসবাসের উপযোগী করার লক্ষ্যে এ ধরনের উচ্ছেদ অভিযান আরও বাড়ানো হবে। অবৈধভাবে সরকারি জমিতে যে ধরনের ভবন নির্মাণ করা থাকুক না কেন সবই উচ্ছেদ করা হবে। আজকের উচ্ছেদে ২০০ মিটার জমি মুক্ত করা হয়েছে।

উচ্ছেদ করার পরে সেই স্থান আবার দখলে চলে যায়। এ বিষয়ে কোনো ব্যবস্থা নেয়া হবে কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলিয়াস মেহেদী বলেন, ওয়াসার জমি ওয়াসাকে বুঝিয়ে দেয়া হবে। এরপর আবার কেউ যাতে এসব জমিতে স্থাপনা নির্মাণ করতে না পারে সেদিকে লক্ষ্য রাখা হবে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares