| |

খাগড়াছড়িতে পৌর কর্মকর্তা কর্মচারীদের দিনব্যাপী কর্মবিরতি

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 9:50 pm | November 13, 2017

আব্দুর রহিম,জেলা প্রতিনিধি খাগড়াছড়ি : খাগড়াছড়িতে দিনব্যাপী কর্মবিরতী পালন করেছে বাংলাদেশ পৌর সার্ভিস এসোসিয়েশন খাগড়াছড়ি জেলা শাখা।

সরকারের তহবিল থেকে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশন সুবিধার দাবীতে
সোমবার সকাল ৯টা থেকে খাগড়াছড়ি পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারীরা এ দাবী আদায়ের লক্ষে পৌর মিলনায়তনের সামনে অবস্থান নেয়।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ পৌর সার্ভিস এসোসিয়েশন খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পৌরসভা সহকারী কর আদায়কারী অংক্য মং মারমা,খাগড়াছড়ি পৌর সভার সচিব পারভীন আক্তার খোন্দকার,নির্বাহী প্রকৌশলী দীলিপ কুমার বিশ্বাস,বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের দপ্তর ও প্রচার সম্পাদক সম্পাদক উজ্জ্বল দে।

এ সময় বক্তারা বলেন, যোগাযোগ ব্যবস্থা, সুপেয় পানি সরবরাহ, রাস্তা আলোকিতকরণ, বর্জ্য ব্যবস্থাপনা সহ পরিবেশ উন্নয়ন, প্রাথমিক স্বাস্থ্য সেবা, চিত্ত বিনোদন, খেলাধুলা, জনশৃংখলা রক্ষা ইত্যাদি জনগুরুত্ত্বপূর্ন পরিসেবাগুলো জনগণের চাহিদা অনুযায়ী নিরবিচ্ছিন্ন তদারকী ও ব্যবস্থাপনায় টেকসইভাবে প্রদান করার লক্ষ্যে পৌর কর্মচারীরা নিরলস পরিশ্রম করে চললেও পাচ্ছেনা ন্যায্য অধিকার।

বেতন ভাতা না পাওয়াতে অর্ধহারে অনাহারে দিনাতিপাত করতে হচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করে, বর্তমান সরকারের সু-দৃষ্টি কামনা করেন।

এছাড়াও শক্তিশালী স্থানীয় সরকার গড়ার লক্ষ্যে সাংবিধানিক অধিকার, বিদ্যমান আইন এবং মানবিক দিকগুলি বিবেচনা করে সরকারী বাজেট থেকে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা প্রদানের ব্যবস্থা করা এবং কেন্দ্রীয় ব্যবস্থাপনায় অবসরকালীন সুবিধা অর্থাৎ পিএফ, গ্রাচুইটি এবং পেনশন ব্যবস্থা চালু করার জোরদাবী জানান আন্দোলনকারীরা।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!