| |

শিবগঞ্জে পুলিশী বাঁধায় পন্ড বিএনপির সাইকেল র্র্যালি

প্রকাশিতঃ 11:37 pm | November 07, 2017

ফয়সাল আজম অপু , বিশেষ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পুলিশী বাঁধায় পন্ড হয়ে গেছে বিএনপির জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আয়োজিত সাইকেল র‌্যালি।

এই ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করেছেন বিএনপি নেতারা। তবে পুলিশের দাবী সাইকেল র‌্যালির জন্য যথাযথ কর্তৃপক্ষের অনুমতি না নেয়ায় তারা এই কর্মসূচি পালন করতে দেয়নি। জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে শিবগঞ্জের রসুলপুর মোড় থেকে কানসাট পর্যন্ত সাইকেল র‌্যালির আয়োজন করেছিলেন বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত।

র‌্যালিতে অংশ নিতে সকাল থেকেই রসুলপুর মোড় ও মহদীপুর এলাকায় সাইকেল নিয়ে জমায়েত হতে থাকেন বিএনপির নেতা-কর্মীরা। কিন্তু সকাল সাড়ে ৯ টার দিকে শিবগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে এসে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরে মহদীপুরের বাড়িতে তাৎক্ষনিক এক প্রেস ব্রিফিং-এ বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন পূর্ব নির্ধারিত এই কর্মসূচির কথা আগেই পুলিশকে জানানো হয়েছিল। আমরা শান্তিপূর্ণ ভাবে কর্মসূচি পালনের নিশ্চয়তাও দিয়েছিলাম। কিন্তু তারপরও সাইকেল র‌্যালির মত একটি শান্তিপূর্ণ কর্মসূচিতে বাঁধা দিয়ে সরকার প্রমাণ করেছে দেশে কোন গণতন্ত্র নেই।

এদিকে ঘটনাস্থলে উপস্থিত শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) মাহতাব উদ্দিন জানান, নাশকতার আশংকাসহ বিভিন্ন কারনের জন্য অনুমতি না নেয়ায় বিএনপিকে র‌্যালি করতে দেয়া হয়নি।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!