| |

মীরসরাই বাজার থেকে ৪৫ কেজি জাটকা উদ্ধার

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 5:17 pm | November 07, 2017

মীরসরাই প্রতিনিধি : চট্টগ্রামের মীরসরাই উপজেলার মীরসরাই সদরে বিক্রি করতে আনা জাটকা সংরক্ষণ আইনে নিষিদ্ধ ৪৫ কেজি ইলিশ জাটকাসহ মাছ ব্যবসায়ীকে আটক করা হয়। ৭ নভেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় মীরসরাই মাছ বাজারে এঘটনার ঘটে।

মীরসরাই উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মাহমুদুল ইসলাম নিয়মিত বাজার মনিটরিং করতে গিয়ে বাজারে খুচরা বিক্রির জন্য আনা এই ইলিশ জাটকাগুলো জব্দ করেন।

পরে মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল কবির ভ্রাম্যমান আদালত বসিয়ে উদ্ধারকৃত মাছগুলো রহমানীয়া এতিম খানা, মসজিদিয়া ইউনুছিয়া এতিম খানা এবং আাজিজুল উলুম এতিম খানায় বিতরণ করেন। এবং মাছ ব্যবসাীয়কে ৫০০ টাকা জরিমানা আদায় করে মুছলেকার মাধ্যমে তাকে ছেড়ে দেয়া হয়।

এই বিষয়ে মীরসরাই উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদুল ইসলাম চৌধুরী জানান, জাটকা সংরক্ষণ আইন অনুযায়ী ১লা নভেম্বর ২০১৭ ইং হতে ৩০ জুন ২০১৮ ইং পর্যন্ত ১০ ইঞ্চি থেকে ছোট জাটকা (ইলিশ) ধরা, বিক্রি করা, পরিবহন করা, মজুত করা নিষিদ্ধ করা হয়েছে। এই সময়ের মধ্যে বাজারে জাটকা মাছ পাওয়ায় তা জব্দ এবং মাছ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!