| | বৃহস্পতিবার, ৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে সফর, ১৪৪১ হিজরী |

দিনাজপুরে জিংক সমৃদ্ধ ব্রি ধান-৭৪ এর মাঠ দিবস

প্রকাশিতঃ ১০:২২ পূর্বাহ্ণ | মে ২৩, ২০১৭

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে জিংক সমৃদ্ধ ব্রি ধান-৭৪’র উপর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার নাফা নগরে সোমবার বিকেলে এ মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর দিনাজপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক জুলফিকার হায়দার। আরডিআরএস বাংলাদেশ ও হারভেষ্ট প্লাসের সহযোগিতায় এ মাঠ দিবস অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর দিনাজপুর অঞ্চলের অতিরিক্ত উপ-পরিচালক ড. মাহবুবুর রহমান, হারভেষ্ট প্লাসের কর্মকর্তা রুহুলল আমিন,কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি ঢাকার ভিপিডি শরিফুল ইসলাম,আরডিআরএস-বাংলাদেশের সহকারী কৃষি সমন্বয়কারী মাহবুবুল আলম,আরডিআরএস এর কৃষি কর্মকর্তা সৈয়দা নাজমা পারভীন,নাফা নগর ইউনিয়ন ফেডারেশনের চেয়ারম্যান আব্দুর রউফ,কৃষক আব্দুল মান্নান ও কৃষানি শামসুন নাহার।
বক্তারা বলেন,বাংলাদেশ ধান গবেষনা ইনষ্টিটিউট কর্তক উদ্ভাবিত এ ধানের ভাত গর্ভবতী মা ও শিশুসহ মানুষের শরীরের জিংকের অভাব মেটাতে সক্ষম। স্বল্প সময়ে এ ধানের ফসল ঘরে তুলে একই জমিতে অন্যান্য রবি ফসল আবাদ করে কৃষক লাভবান হতে পারবে। জিংকের অভাব মেটাতে জিংক সমৃদ্ধ ব্্ির ধান-৭৪ কৃষক পর্যায়ে উদ্বুদ্ধকরন ও আবাদের সম্প্রসারন বাড়াতে সরকারী বেসরকারী আয়োজনে দেশব্যাপী চলছে নানান উদ্দ্যোগ।
আলোচনার আগে অতিথিবৃন্দ মাঠ পরিদর্শন ও জিংক সমৃদ্ধ ব্রি ধান-৭৪ এর ফসল কর্তন করেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares