| |

সিজেএম আদালতে ধুমপান বিরোধী ও পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশিতঃ 1:20 am | October 26, 2017

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এর উদ্যোগে সেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন-ময়মনসিংহ এর সহযোগিতায় ময়মনসিংহের নতুন তৈরিকৃত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গনে পরিস্কার ধুমপান বিরোধী ও পরিষ্কার পরিচ্ছন্নতা বিষয়ক অভিযান ও সচেতনামুলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। এসময় আদালত প্রাঙ্গনকে ধুমপান মুক্ত এলাকা হিসেবে ঘোষনা করা হয়।

বুধবার (২৫ অক্টোবর, ২০১৭) সকালে নগরীর জিরো পয়েন্টে অবস্থিত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গনে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফজলে খোদা মো: নাজির এর সভাপতিত্বে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে, ময়মনসিংহ জেলা ও দায়রা জজ ড. মোহাম্মদ আমির উদ্দিন বলেন- ‘ধুমপান বিরোধী ও পরিষ্কার পরিচ্ছন্নতা বিষয়ক কার্যক্রম সত্যিই প্রশংসনীয় প্রশংসনীয় উদ্যোগ। ধুমপান ও যেখানে সেখানে ময়লা ফেলা দন্ডনীয় অপরাধ, আমরা চাই আদালত পাবলিক প্ল্যাস যা এসব থেকে মুক্ত থাকবে। সচেতনতা গড়ে উঠলে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে উঠা সময়ের ব্যপার মাত্র।’

এ সময় তিনি আদালত প্রাঙ্গন এলাকাকে ধুমপান মুক্ত এলাকা হিসেবে ঘোষনা করেন। অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল এর বিচারক মো: হেলাল  উদ্দিন, সিনিয়র আইনজীবী এ এইচ এম খালেকুজ্জামান, ময়মনসিংহ ক্লিনের সমন্বয়ক অ্যাড. মতিউর রহমান ফয়সাল সহ প্রমুখ বিচারক মন্ডলী, আইনজীবি, আদালতের কর্মকর্তা, কর্মচারী ও বিডি ক্লিন ময়মনসিংহের স্বেচ্ছাসেবকরা।

 পরবর্তীতে বিডি ক্লিন ময়মনসিংহের সেচ্ছাসেবকগণ আদালত ভবনের প্রতিটি ফ্লোরে সাধারণ মানুষকে যেখানে সেখানে ময়লা না ফেলতে, ধুপমান না করতে, পানের পিক না ফেলতে সচেতনতামূলক অভিযান চালায়। পরিচ্ছন্নতা অভিযানে আদালত প্রাঙ্গনে পরিচ্ছন্নতা কার্যক্রম, মাইকিং ও সরাসরি সচেতনতা কার্যক্রম করা হয়।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!