| |

মিয়ানমার গেলেন স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 2:40 pm | October 23, 2017

নিউজ ডেস্ক : রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সরকারের সঙ্গে আলোচনা করতে আজ (সোমবার) দেশটিতে সফরে গেলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। দুপুর পৌঁনে একটায় (১২টা ৪৫ মিনিট) স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে ১২ সদস্যের প্রতিনিধি দল ঢাকা ত্যাগ করেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু বলেন, মন্ত্রীর নেতৃত্বে ১২ সদস্যের প্রতিনিধি দল দুপুর পৌনে একটায় ঢাকা ত্যাগ করবেন। প্রতিনিধি দলটির আগামী ২৫ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে ১২ সদস্যের প্রতিনিধি দলে রয়েছেন- পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), জননিরাপত্তা বিভাগের সচিব, সুরক্ষা সেবা বিভাগের সচিব, বিজিবির মহাপরিচালক, কোস্টগার্ডের মহাপরিচালক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (রাজনৈতিক), মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক, স্বরাষ্ট্রমন্ত্রীর একান্ত সচিব, উপসচিব (রাজনৈতিক-১) এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা।

মিয়ানমার সফরের বিষয়ে ইতোমধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেছেন, ‘আমাদের অমীমাংসিত কিছু এজেন্ডা ছিল সেগুলো নিয়ে আলোচনা করব। মূল যে এজেন্ডা যেটার জন্য আমরা যাচ্ছি সেটা হলো আমাদের দেশে আসা বিপুল সংখ্যক রোহিঙ্গা জনগোষ্ঠী রয়েছে তাদের ফিরিয়ে দেওয়া। কত তাড়াতাড়ি তাদের (রোহিঙ্গা) আমাদের দেশ থেকে নিয়ে যাবে সেটাই থাকবে আমাদের মূল এজেন্ডা।’

এই সফরে মিয়ানমারের সঙ্গে দুটি সমঝোতা স্মারক স্বাক্ষর ও সীমান্ত সমস্যা নিয়ে আলোচনা করবেন বলেও জানিয়েছেন আসাদুজ্জামান খান।

জানা গেছে, প্রতিনিধি দলটি প্রথমে বিমানযোগে ইয়াঙ্গুনে যাবেন। বিকেল ৫টার দিকে সেখানে পৌঁছানোর পর বিমানযোগে নেপিডো যাবেন এবং রাতে নেপিডোতে অবস্থান করে মঙ্গলবার সকালে মিয়ানমারের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর সেখান থেকে তারা আবার ইয়াঙ্গুন হয়ে বুধবার (২৫ অক্টোবর) দেশে ফিরবেন।

উল্লেখ্য, অনেক বছর আগে মিয়ানমারের ৫ লাখ রোহিঙ্গা বাংলাদেশে বসবাস করছে। গত ২৫ আগস্টের পর থেকে রাখাইন রাজ্যে মিয়ানমার সেনাবাহিনী ও বৌদ্ধদের নিপীড়নের হাত থেকে জীবন বাঁচাতে আরও ৫ লাখেরও বেশি রোহিঙ্গা বাংলাদেশে এসে আশ্রয় নিয়েছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!