| |

রাজধানীতে যানজটে ২০ মিনিটের পথ ৩ ঘণ্টা

প্রকাশিতঃ 7:32 pm | October 22, 2017

স্টাফ রিপোর্টার : দুদিন টানা বৃষ্টিতে রাজধানীজুড়ে ভয়াবহ জলজটের সৃষ্টি হয়েছিল। এবার বৃষ্টি শেষে সৃষ্টি হয়েছে তীব্র যানজটের। বিশেষ করে বিশ্বরোড থেকে বাড্ডা-রামপুরা হয়ে মতিঝিল রোডে ভয়াবহ যানজট সৃষ্টি হয়েছে। ২০ মিনিটের পথ ৩ ঘণ্টায়ও শেষ হচ্ছে না। একদিকে প্রখর রোদ অন্যদিকে তীব্র যানজটে ভোগান্তি চরমে উঠেছে।

মিরপুর থেকে বাসে ওঠেন বেসরকারি চাকরিজীবী ড. হারুন অর রশিদ। ঠিক সময়ে অফিস ধরতে তিনি প্রতিদিনের মতো আজ সকালে বাসে ওঠেন। কিন্তু বিশ্বরোডের ফ্লাইওভার অতিক্রম করার সময় যানজটে আটকা পড়েন।

বিরক্তি প্রকাশ করে বলেন, বিশ্বরোড থেকে বাড্ডা লিংক রোডে অফিসে পৌঁছতে সময় লেগেছে প্রায় ৩ ঘণ্টা। অন্য সময় এ পথ পাড়ি দিতে সাধারণত ১৫-২০ মিনিটের বেশি সময় লাগে না। কিন্তু আজ তীব্র যানজটে আটকা পড়ে অফিসে পৌঁছাতে দেরি হয়েছে। ফলে অফিশিয়াল কাজের অনেক ব্যাঘাত ঘটবে।

এদিকে সরেজমিনে দেখা যায়, যানজটের কবলে পড়ে অনেকেই গণপরিবহন থেকে নেমে হেঁটে গন্তব্যে রওনা দিয়েছেন। তবে তাতেও বাধ সেজেছে ফুটপাত। কারণ, গত দু’দিনের বৃষ্টিতে রাস্তায় প্রচুর ময়লা-আবর্জনা ও কাদামাটির সৃষ্টি হয়েছে। ফুটপাতের অবস্থা আরও খারাপ। ফলে অনেকে ফুটপাত ছেড়ে রওনা দিয়েছে সড়ক ধরেই।

হেঁটে গন্তব্যে রওনা দেয়া আরিফ বলেন, প্রতিদিনের মতো অফিসে যেতে এক ঘণ্টার বেশি সময় হাতে রেখে বাসা থেকে বের হয়েছি। কিন্তু রাস্তায় এসে দেখি রাতের বৃষ্টিতে সড়কে কম বেশি পানি জমে আছে। তারপরও গাড়ি চলছিল। কিন্তু বিশ্বরোডের মোরে এসে দেখি গাড়ি আর চলে না। জ্যামে পড়ে গাড়িচালকরা ইঞ্জিন বন্ধ করে বসে আছেন। বাধ্য হয়েই বাস ছেড়ে হেঁটে রওনা দিয়েছি।

এদিকে রোডটিতে দীর্ঘদিন ধরে স্যুয়ারেজের কাজ চলছে। ফলে রোডের কিছু অংশ বন্ধ রয়েছে। সড়কটির অবস্থাও খুবই খারাপ। বিভিন্ন স্থানে খানাখন্দে ভরে গেছে। সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের।

শুধু এ সড়কই নয়, রবিবার নগরীর প্রায় সবক’টি সড়কেই তীব্র যানজট দেখা দিয়েছে। দু’দিনের বৃষ্টিতে বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় নগরজুড়ে যানজট দেখা দেয়। ফলে অফিসমুখী মানুষকে যানজটে পড়ে বিড়ম্বনার শিকার হতে হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সকাল থেকে রাজধানীর গুলিস্তান, পল্টন, প্রেস ক্লাব, শাহবাগ, সায়েন্স ল্যাব, আজিমপুর, নিউমার্কেট, মোহাম্মদপুর, ধানমন্ডি, কারওয়ানবাজার, ফার্মগেট, বিজয় সরণি, মিরপুর, মহাখালী, গুলশান, বনানী, বিমানবন্দর, উত্তরা, গাবতলী, সায়েদাবাদ, খিলগাঁও, কমলাপুর, আরামবাগ, রাজারবাগ ও মতিঝিলসহ বিভিন্ন এলাকার সড়কেও যানজট ছিল।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!