| |

সিটি কর্পোরেশন-ওয়াসাকে তাল মিলিয়ে চলতে হবে : সমবায়মন্ত্রী

প্রকাশিতঃ 7:28 pm | October 22, 2017

স্টাফ রিপোর্টার : ‘জলাবদ্ধতার এই সমস্যা একদিনে সৃষ্টি হয়নি। এ সমস্যা তৈরি হতে যেমন সময় লেগেছে, এটা নিরসনেও সময়ের প্রয়োজন’ উল্লেখ করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ঢাকা অপরিকল্পিতভাবে গড়ে ওঠার কারণেই নানা সমস্যা। সমস্যা সমাধানে সিটি কর্পোরেশন এবং ওয়াসাকে তাল মিলিয়ে চলতে হবে। একটি সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে সিটি কর্পোরেশনের নেতৃত্বে ওয়াসা জলাবদ্ধতা নিরসনে কাজ করবে। আগামী বর্ষা মৌসুমে রাজধানীতে জলাবদ্ধতা থাকবে না বলে আমরা আশা করছি।

রোববার রাজধানীর সোনারগাঁও হোটেলে ‘মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন। সেমিনারের আয়োজন করে বেসরকারি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান প্রিজম বাংলাদেশ ফাউন্ডেশন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন।

মন্ত্রী বলেন, জলাবদ্ধতা নিরসনে সময়ের প্রয়োজন। আমরা এ ব্যাপারে সমন্বিতভাবে কাজ করছি। আশা করছি আগামী বর্ষা মৌসুমের আগেই এ সমস্যা থাকবে না। কী কী কারণে রাজধানীতে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে তা প্রতিনিয়ত পর্যবেক্ষণ করা হচ্ছে। আমরা যেসব সমস্যা চিহ্নিত করছি, তা নিরসনে উদ্যোগ নিচ্ছি।

আলোচনায় অংশ নিয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ঢাকায় দুই দিনে অতিরিক্ত বৃষ্টি হওয়ার ফলে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। বিভিন্ন সংস্থার মধ্যে বিরাজমান সমন্বয়হীনতা আছে।

তিনি বলেন, বর্তমানের যে জলাবদ্ধতা তা এক বা দুইদিনে হয়নি বরং অনেক বছরের সমন্বয়হীনতার কারণেই আজ এই অবস্থার সৃষ্টি হয়েছে। এ সমস্যা এক বা দুইদিনে সমাধান করা সম্ভব হবে না। তবে আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মো. ওসমান গনির সভাপতিত্বে সেমিনারে স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেকসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!