| |

নাইজারে বন্দুকধারীদের হামলা : নিহত ১৩

প্রকাশিতঃ 7:24 pm | October 22, 2017

আন্তর্জাতিক ডেস্ক : নাইজারে বন্দুকধারীদের হামলায় ১৩ পুলিশ নিহত হয়েছে। পিক আপ ট্রাক এবং মোটর বাইক থেকে ওই হামলা চালানো হয়। হামলায় আরো পাঁচজন আহত হয়েছে। পশ্চিমাঞ্চলীয় নাইজারের আধা-সামরিক পুলিশের ঘাঁটিতে হামলা চালানো হয়। খবর দ্য গার্ডিয়ান।

এর আগে ওই এলাকা থেকেই কয়েক ডজন কিলোমিটার দূরে নাইজারের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে যৌথ টহলে হামলার ঘটনায় নাইজারের পাঁচ সেনা এবং মার্কিন সেনাবাহিনীর স্পেশাল ফোর্সের তিন সেনা নিহত হন।

নাইজারের সেনা কর্মকর্তারা ওই হামলার তথ্য নিশ্চিত করেছেন। নিরাপত্তা সূত্র জানিয়েছে, হামলা চালানোর আগে হামলাকারীরা মালি থেকে সীমান্ত অতিক্রম করে। তারা সীমান্ত দিয়ে প্রায় ৪০ কিলোমিটার পাড়ি দিয়ে নাইজারের আয়োরোউ গ্রামের পুলিশ ঘাঁটিতে হামলা চালায়।

তাদের কাছে ভারি অস্ত্র ছিল। তারা রকেট লঞ্চার ও মেশিনগান নিয়ে হামলা চালায়। চারটি গাড়িতে করে এসেছিল হামলাকারীরা। প্রতিটি গাড়িতে তাদের সাতজন করে যোদ্ধা ছিল বলে জানিয়েছে নিরাপত্তা সূত্র।

পরে অতিরিক্ত সেনারা এলে সীমান্ত দিয়ে পালিয়ে যাওয়া চেষ্টা করে হামলাকারীরা। ফলে দু’পক্ষের মধ্যে বন্দুক যুদ্ধ শুরু হয়। হামলাকারীরা মালিতে পালিয়ে যেতে সক্ষম হয়েছে তবে নিরাপত্তা বাহিনী তাদের অনুসরণ করছে বলে জানানো হয়েছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!