| |

ক্যালিফোর্নিয়ায় দাবানল : মৃতের সংখ্যা বেড়ে ৪০

প্রকাশিতঃ 1:57 pm | October 15, 2017

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে দাবানলের ঘটনায় এখন পর্যন্ত ৪০ জনের মৃত্যু হয়েছে। ছয়দিন পেরিয়ে গেলেও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। এখনও কয়েকশ মানুষ নিখোঁজ রয়েছে এবং হাজার হাজার বাড়ি-ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর বিবিসি।

ক্যালিফোর্নিয়ার গভর্নর জানিয়েছেন, এর আগে এমন ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হননি তারা। প্রায় ১০ হাজারের বেশি দমকল কর্মী দাবানলের আগুন নেভাতে ১৬টির বেশি জায়গায় কাজ করে যাচ্ছেন।

ঘণ্টায় ৭০ কিলোমিটার বেগে বাতাস বয়ে যাওয়ায় আগুন আরো দ্রুত ছড়িয়ে পড়ছে। ফলে নিজেদের বাড়ি-ঘর ছেড়ে পালাতে বাধ্য হচ্ছে বহু মানুষ।

সোরোমা ওয়াইন এলাকার সান্তা রোসা শহরটি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। শনিবার ওই এলাকার প্রায় ৩ হাজার মানুষকে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে।

গভর্নর জেরি ব্রাউন শহর পরিদর্শন করেছেন। তিনি বলেন, দাবানল যেভাবে ছড়িয়ে পড়ছে তা সত্যিই অবিশ্বাস্য। এমন পরিস্থিতি তৈরি হয়েছে যা কেউ ভাবতেও পারবে না। দাবানলের কারণে ক্যালিফোর্নিয়ার বিভিন্ন স্থানের প্রায় ১ লাখ মানুষ বাস্তুহারা হয়ে পড়েছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।