| | বুধবার, ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ই জিলক্বদ, ১৪৪০ হিজরী |

সুচির গণহত্যা বিশ্ব মানবতার কাছে গ্রহণযোগ্য হয়নি-নৌ-মন্ত্রী

প্রকাশিতঃ ১১:৫৯ অপরাহ্ণ | অক্টোবর ১৩, ২০১৭

মোঃ ইব্রাহীম মাদারীপুর  প্রতিনিধি : মিয়ারমার নেত্রী অং সাং সুচির রোহিঙ্গাদের গণহত্যা বিশ^ মানবতার কাছে গ্রহণযোগ্য হয়নি বলে আজ রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার কথা বলা শুরু করেছে সুচি এমনটাই মন্তব্য করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। মাদারীপুর সদর উপজেলা পরিষদে শুক্রবার সকালে ১৩ লক্ষ টাকা ব্যয়ে বন্যায় ক্ষতিগ্রস্থ ১ হাজার ৬শ’ ৫০ জন কৃষকদের প্রনোদনা বিতরণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে নৌ-মন্ত্রী এ কথা বলেন।

শাজাহান খান বলেন, জাতি সংঘের ৭২তম অধিবিশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গার বিষয়টি যেভাবে তুলে ধরেছেন, তাতে বিশে^র সকল দেশের নেত্রীবৃন্দ মানবিক কারনে এর বিরোধিতা করেছেন। এমনকি যারা মিয়ারমানের পক্ষও নিয়েছিল তারাই উদ্বেগ প্রকাশ করেছে।

এই কারনে মিয়ারমার সরকার বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার বিষয়ে আগ্রহ দেখাচ্ছে।
নৌ-পরিবহনমন্ত্রী আরো বলেন, সুচি বুঝতে পেরেছেন গণহত্যা করে মানুষকে দমন করা যায় না, জাতির বিবেক ধ্বংস করা যায় না। তার, এই গণহত্যার কারনে তার উপাধি ফিরিয়ে নেয়া হয়েছে, পাশাপাশি অক্সফোর্ড বিশ^বিদ্যালয় থেকে তার ছবিও নামিয়ে ফেলা হয়েছে।

বাংলাদেশ সরকার যুদ্ধতে শান্তি নয় বিশ^াস করে উল্লেখ করে নৌমন্ত্রী আরো বলেন, সুচির  বিষয়টি বিশ^বাসীর কাছে তুলে ধরায় সুচি রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বাধ্য হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক সৈয়দ ফারুক আহম্মদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জিএসএ গফুর, সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খানসহ প্রমুখ।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares