| |

সংবাদ সম্মেলনে,পটিয়ায় জাল দলিল সৃজন করে জায়গা দখলের অভিযোগ

প্রকাশিতঃ 8:37 pm | October 08, 2017

পটিয়া (চট্টগ্রাম) সেলিম চৌধুরীঃ জাল দলিল সৃজন পটিয়া উপজেলার কচুয়াই ইউনিয়নে ১০৪ শতক জায়গা দখল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। রবিবার দুপুরে পটিয়ার একটি রেঁস্তোরায় এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছেন জায়গার মালিক মোঃ ইলিয়াছের পুত্র নজরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, পটিয়ার আওয়ামী লীগ নেতা মোঃ ওসমান বৈদ্য, মোঃ আজাদ ও জহিরুল হক। লিখিত বক্তব্যে নজরুল ইসলাম বলেন, উপজেলার কচুয়াই মৌজায় আর,এস, খতিয়ান ২৫৭৮, বিএস খতিয়ান ১৪৭৫ নং জায়গায় মোট ১০৪ শতক ভুমি একটি জালিয়াতিচক্র ভুয়া নামজারী খতিয়ান সৃজন করে। যার নং- ৪৮৭৯/১০। ২০১৫ সালে জায়গার মালিক নজরুল ইসলাম এসিল্যান্ড অফিসে এ বিষয়ে আপত্তি করে।

ভুমি অফিসের কানুনগো কাগজপত্র পর্যালোচনা করে একটি প্রতিবেদন দাখিল করলে ২০১৫ সালের ১৪ মে এসিল্যান্ড গৌতম বাড়ৈ শুনানী শেষে সৃজিত খতিয়ান বাতিল করে এবং তা মূল খতিয়ানে ফেরত পাঠানো হয়।

বিরোধীয় জায়গা নিয়ে থানায় দফায় দফায় বৈঠক হলেও নুরুল আলমসহ একটি চক্র উক্ত জায়গা এ.টি.আর পোল্ট্রি ফার্মের নাম দিয়ে দখলের চেষ্টা চালিয়ে আসছে। নজরুল ইসলাম জানান, এ ব্যাপারে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে প্রতারনা ও জালিয়াতি মামলা দায়েরের প্রস্তুতি নিয়েছেন। উল্টো তাদেরকে বিভিন্নভাবে হয়রানি করা হচ্ছে ।

এ ব্যাপারে পটিয়া থানার ওসি শেখ মোঃ নেয়ামত উল্লাহ জানিয়েছেন, জালিয়াতির বিষয়টি তিনি অবগত হয়েছেন। ক্ষতিগ্রস্থদের পক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।