| |

হালুয়াঘাটে রাস্তার গাছ কর্তনের অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

প্রকাশিতঃ 4:05 pm | April 10, 2017

হালুয়াঘাটে আজ সকালে সরকারি রাস্তার গাছ কর্তনের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক ৪ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়েছে। সরেজমিনে দেখা যায়, উপজেলার ধারা ইউনিয়নের পূর্ব ধারা গ্রামের সরকারি রাস্তার রুডরেন্টিসহ ৩টি গাছ একই গ্রামের সুরুজ আলীর পুত্র মিম্বর আলী ও জাহেদ আলী ধারা বাজারের কাঠ ব্যবসায়ী মকবুলের নিকট ১০ হাজার টাকায় বিক্রি করে। মিম্বর আলী ও তার ভাইকে বাড়িতে না পাওয়ায়, মিম্বর আলীর স্ত্রী রুমেছা বেগম সাংবাদিকদের জানায়, তার স্বামী প্রায় ১০ হাজার টাকায় গাছ গুলি বিক্রি করেছেন কাঠ ব্যবসায়ী মকবুলের নিকট শনিবার বিকেলে গাছগুলি কাটা হয়েছে।

 

এ বিষয়ে কাঠ ব্যবসায়ী মকবুল বলেন তিনি ১০ হাজার টাকা দিয়ে উক্ত গাছ গুলি ক্রয় করেছেন। এর পূর্বেও একই রাস্তা থেকে অনেক গাছ কিনে ছিলেন তিনি। এ বিষয়ে ইউপি চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বিপ্লব বলেন, রাস্তার গাছ কাটার বিষয়টি অবগত হওয়ার পর ঘটনা স্থলে কাটাগাছ গুলি উদ্ধারের জন্য ট্রলি ও লেবারসহ গ্রাম পুলিশ প্রেরণ করে ছিলেন।

 

মিম্বর আলী গংদের বাধার মূখে গাছ গুলি উদ্ধার করতে পারেন নি। ঘটনাটি উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করবেন বলে জানান। আদালত সূত্রে জানা যায়, বিনা অনুমতিতে রাস্তার গাছ কর্তনের অভিযোগে উক্ত ব্যক্তিদেরকে দোষী সাব্যাস্ত করে ৪ হাজার টাকা জরিমানা প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিষ্ট্রেট জাকির হোসেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।