| |

গৌরীপুরে মা দূর্গা’র জন্য প্রস্তুত ৪৯টি পূজা মন্ডপ

প্রকাশিতঃ 2:04 am | September 26, 2017

মজিবুর রহমান, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : শিল্পীর শেষ রং তুলির আঁচরের পর ময়মনসিংহ গৌরীপুরে মা দূর্গার জন্য প্রস্তুত হয়ে আছে ৪৯টি পূজা মন্ডপ। ঢাকা ঢাকেশ্বরী কেন্দ্রীয় মন্দিরের সিদ্ধাšত অনুযায়ী ২৬ সেপ্টেম্বর (মঙ্গলবার) থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এ শারদীয় দূর্গোৎসব।

৩০ সেপ্টেম্বর বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রতিমা বির্সজনের মাধ্যমে শেষ হবে দূর্গাপূজার আনুষ্টানিকতা। গৌরীপুর উপজেলা প্রশাসনের এক তথ্য বিবরণীতে জানা যায়- এবার উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ৪৯টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে। তার মধ্যে পৌরসভায় ১৩টি, মইলাকান্দা ইউনিয়নে ০৬টি, গৌরীপুর ইউনিয়নে ০২টি, অচিন্তপুর ইউনিয়নে ০৩টি, মাওহা ইউনিয়নে ০৩টি, সহনাটি ইউনিয়নে ০১টি, বোকাইনগর ইউনিয়নে ০৪টি, রামগোপালপুর ইউনিয়নে ০৪টি, ডৌহাখলা ইউনিয়নে ১০টি, ভাংনামারি ইউনিয়নে ০১টি ও সিধলা ইউনিয়নে ০২টি মন্ডপে পূজা উদযাপন করা হবে।

গৌরীপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুণ চন্দ্র সরকার বলেন- প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, পূজা চলাকালীন সময়ে আযান ও নামাজের সময় বাদ্যযন্ত্র বাজানো সীমিত রাখা, রাত ১১টার পর মাইক বন্ধ রাখা, পূজা মন্ডপে মাইকের পরিবর্তে সাউন্ড বক্স ব্যবহার করা ও রাত ৮টার পূর্বে প্রতিমা বির্সজন শেষ করা।

এছাড়াও শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপনের লক্ষে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: সানাউল হককে আহবায়ক করে ২১ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠণ করা হয়েছে।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহম্মদ জানান- পূজায় পুলিশ, আনসার ও ভিডিপির সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। ঝুঁকিপূর্ণ পূজা মন্ডপের জন্য অতিরিক্ত পুলিশ নিয়োজিত থাকবে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!