| |

রাকায় বিমান হামলা, শিশুসহ নিহত ৮৪

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 5:11 pm | September 25, 2017

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার রাকায় মার্কিন জোটের বিমান হামলায় বেসামরিক নাগরিকসহ কমপক্ষে ৮৪ জন নিহত হয়েছে। সোমবার হিউম্যান রাইটস ওয়াচ অভিযোগ করেছে বিমান হামলায় নিহতদের মধ্যে অনেক শিশুও আছে। জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত রাকা শহর। খবর সিবিএস।

হিউম্যান রাইটস ওয়াচ বলছে, এর আগেও দু’টি স্থানে বিমান হামলা চালানো হয়েছে। মানসুরা শহরে বাস্তুহারাদের ব্যবহৃত একটি স্কুল এবং তাকবা শহরের একটি বাজার ও একটি বেকারিতে হামলা চালানো হয়েছে।

সংস্থাটি বলছে, ওই দুই স্থানেই আইএসের জঙ্গিরা অবস্থান করছিল। কিন্তু একই সঙ্গে সেখানে বহু বেসামরিকও ছিল।

হিউম্যান রাইটস ওয়াচের জরুরি বিভাগের পরিচালক ওলে সোলভাং বলেন, এই হামলাগুলোতে শিশুসহ বহু বেসামরিক নিহত হয়েছে। এরা স্কুলে আশ্রয় নিয়েছিল অথবা বেকারি থেকে রুটি বা খাবার কিনতে লাইনে দাঁড়িয়েছিল।

তিনি বলেন, ওই এলাকায় বেসামরিক নাগরিকরা আছেন কিনা সে বিষয়ে জোটের সদস্যদের জানা উচিত। কারণ তাদের হামলার লক্ষ্য ঠিক ছিল না।

তিনি বলেন, এর আগে গত মার্চের ২০ তারিখে হামলার ঘটনায় মানসুরা শহরের বাদিয়া স্কুলে ১৬ শিশুসহ কমপক্ষে ৪০ জনের মৃত্যু হয়। এছাড়া মার্চের ২২ তারিখে আরও একটি হামলায় তাবকা মার্কেট এবং বেকারি ১৪ শিশুসহ কমপক্ষে ৪৪ জন নিহত হয়।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!