| |

পারমাণবিক কর্মসূচি জোরদারের হুমকি উত্তর কোরিয়ার

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 12:19 pm | September 19, 2017

আন্তর্জাতিক ডেস্ক : উত্তর কোরিয়া সতর্ক করে দিয়ে বলেছে, তাদের ওপর যতো নিষেধাজ্ঞা জারি করা হবে, পারমাণবিক কর্মসূচি ততো জোরদার গতিতে চালানো হবে। সোমবার দেশটির পররাষ্ট্র মন্ত্রনালয় এক বিবৃতিতে এ হুঁশিয়ারি দিয়েছে।

উত্তর কোরিয়ার ওপর জাতিসংঘের আরোপিত সর্বশেষ নিষেধাজ্ঞার সমালোচনা করে এতে বলা হয়েছে, এটি ‘জঘন্য, অনৈতিক এবং অমাণবিক শত্রুতা।’

উত্তর কোরিয়ার সরকারি সংবাদমাধ্যম কেসিএনএতে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে,‘ডিপিআরকে (গণপ্রজাতন্ত্রী কোরিয়া) এর ওপর যুক্তরাষ্ট্র ও তার অনুগত বাহিনী নিষেধাজ্ঞা আরোপের জন্য অব্যাহত চাপ প্রয়োগ পারমাণবিক শক্তি সমৃদ্ধ দেশ হওয়ার পথে আমাদের পদক্ষেপকেই কেবল গতিশীল করবে।’

চলতি মাসের প্রথম দিকে ষষ্ঠবারের মতো পারমাণবিক অস্ত্রের পরীক্ষা চালানোয় গত ১১ সেপ্টেম্বর উত্তর কোরিয়ার ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ। এতে উত্তর কোরিয়ার পারমাণবিক কর্মসূচিতে যাতে জ্বালানি ব্যবহৃত হতে না পারে সেজন্য তেল আমদানি এবং অর্থনৈতিক নিষেধাজ্ঞার অংশ হিসেবে কাপড় রপ্তানির ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!