| |

গেইল-লুইসে বিধ্বস্ত ইংল্যান্ড

প্রকাশিতঃ 12:29 pm | September 17, 2017

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টিতে কেন ওয়েস্ট ইন্ডিজ বিশ্ব চ্যাম্পিয়ন এবং সেরা- সেটা আবারও প্রমাণ করলো তারা। ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে ২১ রানের দারুণ এক জয় পেয়েছে ক্রিস গেইল এবং সুনিল নারিনরা। চেস্টার লি স্ট্রিকে ওয়েস্ট ইন্ডিজের ছুড়ে দেয়া ১৭৭ রানের জবাবে ১৯.৩ ওভারে ১৫৫ রান তুলতেই অলআউট হয়ে যায় ইংল্যান্ড।

টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় ইংল্যান্ড। ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তোলেন ক্রিস গেইল আর এভিন লুইস। দুই বিধ্বংসী ব্যাটসম্যানের তাণ্ডবে দিশেহারা হয়ে পড়ে ইংল্যান্ড। ৬.৩ ওভারে ৭৭ রান তোলার পরই বিচ্ছিন্ন হয় এই জুটি। তাও রানআউটের খাঁড়ায় পড়ে। ততক্ষণে ২১ বলে ৪০ রান তুলে ফেলেন গেইল। ৩টি বাউন্ডারি আর ৪টি ছক্কার মার ছিল তাতে।

এভিন লুইস করেন সর্বোচ্চ ৫৫ রান। তার ব্যাটেও ছিল ঝড়। ২৮ বল খেলে ৬টি বাউন্ডারি আর ৩টি ছক্কায় এই রান করেন লুইস। এছাড়া ১৯ বলে ২৮ রান করেন রভম্যান পাওয়েল। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ।

জবাব দিতে নেমে শুরুতেই জেসন রয়ের উইকেট হারিয়ে বিপদে পড়ে ইংল্যান্ড। তবে শুধু জেসন রয়ই নয়, নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে স্বাগতিকদের। সর্বোচ্চ ১৭ বলে ৪৩ রান করে আউট হন আলেক্স হেলস। ৮টি বাউন্ডারি এবং একটি ছক্কার মার মারেন তিনি।

এছাড়া ৩০ রান করেন জস বাটলার, ২৭ রান করেন জনি বেয়ারেস্ট, লিয়াম প্লাঙ্কেট করেন ১১ বলে ১৮ রান। তবুও ইনিংসের ৩ বল বাকি থাকতেই অলআউট হয়ে গেলো ইংল্যান্ড। ৩টি করে উইকেট নেন কেসরিক উইলিয়ামস এবং কার্লোস ব্র্যাথওয়েট। ২ উইকেট নেন সুনিল নারিন এবং ১টি করে উইকেট নেন জেরোম টেলর এবং অ্যাশলে নার্স।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।