| |

‘রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে জাতিসংঘে প্রস্তাব দেবেন প্রধানমন্ত্রী’

প্রকাশিতঃ 3:15 pm | September 14, 2017

ষ্টাফ রিপোর্টার : রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে জাতিসংঘে বাংলাদেশের প্রস্তাব তুলে ধরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা শেষে এ কথা জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

গতকাল বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় ৫ হাজার ১৮০ কোটি টাকার ১০টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়। এর মধ্যে সিলেট বিভাগের গুরুত্বপূর্ণ গ্রামীণ অবকাঠামো উন্নয়নে এক হাজার ২১৪ কোটি টাকা এবং বৃহত্তর কুমিল্লার ৩৪টি উপজেলার অবকাঠামো উন্নয়নে ৯৮৬ কোটি টাকা এবং সার্বজনীন সামাজিক অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় দেশের ৪৭২টি উপজেলার জন্য ৬৬৫ কোটি টাকার প্রকল্প রয়েছে।

একনেক সভা শেষে সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী জানান, রোহিঙ্গা ইস্যুতে বিশ্বনেতাদের সহযোগিতা চাইবে বাংলাদেশ।গত ২৫ আগস্ট মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গাদের ওপর দমনপীড়ন শুরু করে সেনাবাহিনী। এরপর সহস্রাধিক প্রাণহানি হয় বলে জানায় বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা। এ ছাড়া এর পর থেকে তিন লাখ ৭০ হাজার রোহিঙ্গা সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!