| |

খাগড়াছড়িতে সিরিজ বোমা হামলার ঘটনায় আরো তিন জনের স্বাক্ষ্য গ্রহণ

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 5:43 pm | September 10, 2017

আব্দুর রহিম,খাগড়াছড়ি : খাগড়াছড়িতে সিরিজ বোমা হামলা ঘটনায় নিষিদ্ধ ঘোষিত সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি’র) ১৯ সদস্যেদের বিরুদ্ধে আরো তিন জনের স্বাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

খাগড়াছড়ি জেলা ও দায়রা জজের বিশেষ আদালতের বিচারক রত্নেশ্বর ভট্টাচার্যের আদালতে ১০ সেপ্টেম্বর রবিবার দুপুরে এ স্বাক্ষ্য গ্রহণ করা হয়।

আদালতে ব্যবসায়ী মোঃজসিম, আব্দুল মান্নান ও মোঃ নোমানের স্বাক্ষ্য গ্রহণ শেষে আসামীদের জেল হাজতে প্রেরণ করা হয়।

এ মামলায় ৪৪ জন স্বাক্ষীর মধ্যে এ তিন জন সহ মোট ৯ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। তবে আদালত সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ঘোষণা করেননি।

সাক্ষ্য গ্রহনের সময় জামিনে থাকা তিন আসামীসহ ১৯ আসামীর মধ্যে  ১৩ জন উপস্থিত ছিলেন।

জানা যায়,অন্য ৬ আসামীর মধ্য বেলাল হোসেন নামে এক জন পলাতক ও বাকিদের বিরুদ্ধে দেশের বিভিন্ন আদালতে বিচার কাজ চলার কারণে খাগড়াছড়ি আদালতে হাজির করা সম্ভব হয়নি। এ দিকে খাগড়াছড়ি আদালত পাড়ায় নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয় জেএমবি সদস্যদের হাজিরাকে কেন্দ্র করে।

সারা দেশের ন্যায় খাগড়াছড়ি আদালত প্রাঙ্গনসহ ৪ স্থানে ২০০৫ সালের ১৭ আগষ্ট বোমা বিস্ফোরন ঘটে।

এ ঘটনায় খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার ফাতেমা নগর এলাকা থেকে জেএমবি’র আঞ্চলিক কমান্ডার আরিফুল ইসলাম ওরফে নাসিরকে আটক করা হলে বেরিয়ে আসে সারা দেশে সিরিজ বোমা হামলার চাঞ্চল্যকর তথ্য।

একে একে ধরা পড়ে শায়খ আব্দুর রহমান ও সিদ্দিকুর রহমার ওরফে বাংলা ভাইসহ জেএমবি’র শীর্ষ রাঘোব বোয়ালরা।

ইতিমধ্যে সিরিজ বোমা হামলা মামলার ১৮ আসামীর মধ্যে অন্যতম দুই আসামী শায়খ আব্দুর রহমান ও সিদ্দিকুর রহমার ওরফে বাংলা ভাইয়ের ফাঁসির আদেশ কার্যকর করা হয়েছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!