| |

জেলা গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের মানববন্ধন

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 11:06 am | May 17, 2017

বিশেষ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে ৬ দফা দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ কর্মসূচী পালন করেছে জেলা গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন।

রোববার দুপুরের পর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধনে অংশ নেন বিভিন্ন উপজেলা থেকে আসা গ্রাম পুলিশ সদস্যরা। বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা সভাপতি বিভিষণ কর্মকারের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন ভোলাহাট উপজেলা সভাপতি মজিবুর রহমান, গোমস্তাপুর সভাপতি শফিকুল ইসলাম প্রমূখ।

বক্তারা তাদের বক্তব্যে দেশের প্রায় ৪৬০০ ইউনিয়নের ৪৭ হাজার গ্রাম পুলিশের করুণ অবস্থার কথা তুলে ধরেন। তারা বলেন, প্রতি ইউনিয়নে ১ জন দফাদার ও ৯ জন মহল্লাদার গ্রাম পুলিশ হিসেবে কর্মরত আছেন। তাদের মাসিক বেতন যথাক্রমে ৩৪০০ ও ৩০০০ টাকা। এই যুগে এই বেতন মানবেতর ও কষ্টদায়ক। অথচ তাদের গ্রামীন ট্যাক্স কালেকশন, জন্ম-মৃত্যু তালিকা প্রনয়ণ, ভিজিডি-ভিজিএফ বন্টন, জীবনের ঝুঁকি নিয়ে আইন শৃঙ্খলা রক্ষা, ইউপি নোটিশ জারি, থানায় হাজিরা সহ ৭০ ধরনের কাজ করতে হয়। এমতাবস্থায় তারা সরকারের প্রতি ৬ দফা দাবী বাস্তবায়নের আহব্বান জানান।

দাবীগুলির মধ্যে রয়েছে চতুর্থ শ্রেণী হিসেবে চাকুরী জাতীয়করণ, চাকুরীরত অবস্থায় মৃত্যু বরণ করলে পরিবারবর্গের জন্য আর্থিক অনুদান ও সুযোগ-সুবিধা প্রদান, রেশন প্রথা চালু, ঢাকায় গ্রাম পুলিশদের কার্যালয় স্থাপন, চিকিৎসা ভাতা প্রদান ও গ্রাম পুলিশ পরিবার সদস্যদের সরকারী চাকুরী লাভের ক্ষেত্রে অগ্রাধিকার প্রদান। মানববন্ধন শেষে দাবী বাস্তবায়নে জেলা গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। স্বারকলিপি প্রদান শেষে আরো জানান,এর পরও যদি দাবি মানা না হয় তবে কর্মবিরতী সহ বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!