| |

রোহিঙ্গাদের আশ্রয় দিতে সরকারের প্রতি আহ্বান

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 6:20 pm | August 31, 2017

স্টাফ রিপোর্টার : রোহিঙ্গাদের আশ্রয় দিতে দেশবাসী প্রস্তুত রয়েছে এমন কথা জানিয়ে, অবিলম্বে তাদের আশ্রয় দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এ আহ্বান জানান।

মিয়ানমারে অব্যাহত রোহিঙ্গা মুসলমানদের ওপর নির্যাতন-নিপীড়ন ও গণহত্যার প্রতিবাদে এবং মিয়ানমারের নেত্রী অং সান সু চির নোবেল পুরস্কার বাতিলের দাবিতে জাতীয় মানবাধিকার আন্দোলন মানববন্ধনের আয়োজন করে।

শামসুজ্জামান দুদু বলেন, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে ভারত আমাদের আশ্রয় দিতে পারলে আমরা কেন পারবে না? রোহিঙ্গা ইস্যুতে আমাদের বন্ধু রাষ্ট্র ভারত ও চীনের সঙ্গে সরকারকে কূটনৈতিক সম্পর্ক স্থাপন করতে হবে। আমাদের দেশ সকল গণতান্ত্রিক যুদ্ধে জয় লাভ করেছে।

রোহিঙ্গাদের দেশের মানুষ খাওয়াবে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, সেই দেশের সরকার রোহিঙ্গাদের সঙ্গে মানবতার পরিপন্থি আচরণ করছে। তারাও মানুষ। তাদের রক্ষা করা আমাদের দায়িত্ব। এটা মানবতার অংশ। খাওয়াবে দেশের মানুষ। সরকারের অনতি বিলম্বে উদ্যোগ নেওয়া উচিৎ।

মানববন্ধনে বক্তব্য রাখেন, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈশা, বিডিসি সভাপতি এম.এ.হালিম, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, জিনাপের সভাপতি মিয়া মো. আনোয়ার, বাগেরহাট জেলা বিএনপির উপদেষ্টা ড. কাজী মনিরুজ্জামান মনির, ওলামা দলের নেতা শাহ মো. মাসুম বিল্লাহ প্রমুখ।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!