| | মঙ্গলবার, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪১ হিজরী |

অসৎ ব্যক্তির প্ররোচনা সাপের চেয়েও ভয়ংকর

প্রকাশিতঃ ১২:৩৩ অপরাহ্ণ | আগস্ট ৩০, ২০১৭

শামীম চৌধুরীঃ মানুষের জীবনে এমন অনেক মানুষকে পাশে পাওয়া যাবে,যারা জেনে শুনে বুঝে অথবা না বুঝে প্রতিনিয়ত আপনার ক্ষতি করার জন্য আপ্রাণ চেষ্টা করছে। তারা পৃথিবীর সবচেয়ে ভয়ংকর ও বিষধর ব¬াক মাম্বা সাপের চেয়েও মারাত্মক ক্ষতিকর। তারা আপনাকে সাথে সাথে মেরে ফেলবে না। আপনাকে আস্তে আস্তে নিঃশেষ করে দিবে। আপনার মধ্যে যে সব ভালো প্রতিভা আছে তা পুরোপুরি নষ্ট করে ফেলবে। যেহেতু তারা তাদের জীবনে ভালো কিছু করতে পারেনা। আর কখনো ভালো কিছু করার জন্যে চেষ্টাও করেনা। কিন্তুু যখন দেখবে অন্য কেউ ভালো কিছু করার জন্যে চেষ্টা করছে তখন তারা তাদের ভুল খুঁজে বের করার চেষ্টা করবে। সেই সাথে তাদের কে যতটুকু পারা যায় নিরুৎসাহিত করার চেষ্টা করবে।

তারা আপনাকে বলবে

যেমনঃ

১.তোমাকে দিয়ে কিছু হবেনা।

২.তুমি এই কাজের জন্য যোগ্যনা।

৩.তুমি পারবে না।

৪.মিথ্যা আশা দেখোনা।

৫.সবার স্বপ্ন কথনো সত্যি হয়না।

৬.সবাইকে দিয়ে যদি সবকিছু সম্ভব হতো তাহলে তো হতোই।

৭.আগে প্রমান করে দেখাও তার পর সাপোর্ট করবো।

৮.অযথা সময় নষ্ট করোনা।

৯.মেনে নিতে শিখো এই কাজ তোমার জন্যে না।

১০.এমন কত জনকে দেখলাম তুমিও সেই ভুল পথে চলতেছ।

১১.দেখি কি করতে পারো।

১২.আমি জানি তুমি পারবেনা,তাও দেখি কি করতে পারো।

১৩.আম গাছে যদি কাঁঠাল ধরতো তাহলে তো কথাই ছিলোনা।

১৪.ভুল পথে হাঁটতেছ দেখি,আরও কত কি দেখার আছে।

১৫.কিছু করতে না পারলে শুধু কথা দিয়ে কাজ হয়না।

আপনি তাদের কথা মতো চললেই নিশ্চিত ধরা খাবেন। করান তারা চায় আপনি তাদের থেকে কম বুঝেন ও কম জানেন। তাদের চেয়ে যাহাতে বেশী ভালো কিছু না করতে পারেন। তাদের থেকে যেন সব সময় নিছু হয়ে থাকেন। আপনার মধ্যে যে কোনো প্রতিভা নষ্ট করার জন্য নেতিবাচক মন-মানুষিকতার এমন দুই একজন মানুষ থাকলেই আপনার জীবন ধ্বংসের দিকে নিয়ে যাওয়া সহজ হয়ে যাবে। আপনাকে আর ভাবতে হবেনা। আপনার জীবন নিয়ে আপনি যতটা সচেতন তার চেয়েও বেশী সচেতন থাকেব ঔ সব লোকেরা। আপনার জীবন নিয়ে তারা আপনার চেয়েও বেশী চিন্তিত। আপনি মনে করবেন তারা আপনার ভালো চাচ্ছে। কিন্তুু না, তারা আপনার ভালো চাইলে নেতিবাচক কথা বলে আপনাকে ভুল পথে নিয়ে যেতনা।

আপনি যদি তাদের কথাকে পাত্তা না দিয়ে আপনার মতো চলতে থাকেন,তারা আপনাকে কোনো সাপোর্ট করবে না। কিন্তুু যখন তারা দেখবে,আপনি তাদের কথা মতো না চলেও তাদের চেয়ে এগিয়ে আছেন। আপনি তাদের থেকে অনেক বেশী সফলতা অর্জন করতে পেরেছেন। আপনি আপনার জীবন নিয়ে যখন অনেক আনন্দিত তখন তাদের কমন কথা গুলো বলতে শুনবেন।

তারা বলবে যেমনঃ

১.আমরা সব সময় তোমার ভালো চেয়েছিলাম

২.তোমার জীবনে যত সফলতা তার পিছনে আমাদের অবদান সবচেয়ে বেশী।

৩.আমরা না থাকলে তুমিতো এমন পর্যায়ে আসতে পারতে না।

৪.আমরা তোমাকে নেতিবাচক কথা বলে তোমাকে ইতিবাচক মনোভাব সৃষ্টি করার চেষ্টা করেছি।

৫.তোমার পিছনে লেগে ছিলাম বলে আজকে তুমি এত সফল হয়েছ।

৬.আজকে তুমি এই প¬াটফর্মে এসেছ শুধু আমাদের কারনে।

৭.আমাদের সঠিক উপদেশের কারনে আজকে তুমি তোমার অবস্হান করে নিতে পেরেছো।

৮.আমাদের সাপোর্ট না থাকলে আজকে এই পর্যন্ত কখনো আসতে পারতে না।

৯.আমি নিজে ভালো কিছু করতে না পারলেও তোমাকে ভালো হতে সাহায্য করেছি।

১০.তখন যদি উল্টা পাল্টা উপদেশ না দিতাম তাহলে তো তুমি কখনোই আজকের এই অবস্হানে আসতেনা।

আমার মনে হয় আরও অনেক কিছু আছে,যা আমাদের কে প্রতিনিয়ত এই সব মানুষের কাজ থেকে শুনতে হয়। বিশ্বাস করুন আর নাই করুন,এই সব মানুষ আপনাকে ও আপনার জীবনকে নষ্ট করে দিবে তাদের এই মন্ত্র জাতীয় কথায়। তা ছাড়া আপনার পারিবারিক ও সাংসারিক জীবনেও তারা আপনার সুখের সংসারে অশান্তি লাগাতে মন্ত্র জাতীয় কথা বলবে।

কিন্তুু তাদের কাছ থেকে সব সময় আপনাকে সতর্ক থাকতে হবে। এই ধরনের মানুষ গুলি যেন আপনার জীবনে সুযোগ নিতে না পারে। এই সব সব মানুষ থেকে নিজেকে যতটা দুরত্ত বজায় রাখতে পারবেন ততোই আপনার জন্য মঙ্গল হবে। তাহাতে করে আপনি অপনার জীবনকে আরও সুন্দর করে উপভোগ করতে পারবেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares